মেইন ম্যেনু

রাজস্থানের কাছে আবারও হেরেছে কলকাতা

প্রথম পর্বের ম্যাচে সুপার ওভারে হারের পর ফিরতী ম্যাচে প্রতিশোধের আশা করেছিল সমর্থকরা। কিন্তু তাদের সেই আশা পূরণ হয়নি। এবারও রাজস্থান রয়্যালসের কাছে ১০ রানের ব্যবধানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। জয়ের অবস্থায় থেকেও মাত্র ২ রানের ব্যবধানে ছয় উইকেট হারিয়ে হারকে বরণ করে নেয় বলিউড বাদশাহ শাহরুখ খানের দলটি।
জয়ের জন্য ১৭১ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ওপেনাররা চমৎকার সূচনা করে আশাবাদী করে তুললেও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৬০ রান করতে সক্ষম হয় গৌতম গম্ভীরের দল। উদ্বোধনী জুটিতে ১২১ রান করে প্রথম আউট হন অধিনায়ক গম্ভীর। তার পর থেকেই শুরু হয় অভাবনীয় বিপর্যয়।
এবারের টুর্নামেন্টের শুরু থেকেই ব্যর্থ হয়ে রসাল আলোচনার খোরাকে পরিনত হয়েছিলেন গম্ভীর। তা থেকে ক্রমেই বের হচ্ছেন তিনি। মাত্র ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৪ রান করে তিনি প্রতিপক্ষ অধিনায়ক ওয়াটসনের শিকার হন। রবিন উথাপ্পা চমকপ্রদ ব্যাটিং করে মাত্র ৫২ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৫ রানের ঝলমলে ইনিংস উপহার দেন দলকে। পরবর্তী ব্যাটসম্যানরা অধিনায়ক ওয়াটসন ও প্রভিন তাম্বের নিপূণ বোলিংয়ে খেই হারিয়ে ফেলে দলের হার ত্বরান্বিত করেন। ব্যতিক্রম ছিলেন বাংলাদেশের তারকা সাকিব আল হাসান। ১৪ বলে একটি করে চার ও ছক্কায় ২১ রানের হার না মানা ইনিংস খেলে তিনি লড়াকু মনোভাবের পরিচয় রাখেন।
রাজস্থানের পক্ষে তাম্বে ৪ ওভারে ২৬ রানে বিপক্ষের গুরুত্বপূর্ণ ৩ উইকেট নিয়ে ওয়াটসনকে ছাপিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় মনোনীত হন। ওয়াটসন ব্যাট হাতে চমক দেখানোর পর বল হাতেও অসামান্য নৈপূণ্য দেখান। তিনি ৪ ওভারে মাত্র ২১ রানে ৩ উইকেট তুলে নেন।
এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থান শীর্ষ ব্যাটসম্যানদের চমৎকার ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৭০ রান করে। আগের ম্যাচের উজ্জ্বল তারকা করুন নায়ার মাত্র ৩৫ বলে ৪ চার ও ১ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৪ রান করেন। এছাড়াও উইকেটরক্ষক সঞ্জু স্যামসন ৩১ বলে ৩৫, অধিনায়ক শেন ওয়াটসন মাত্র ২০ বলে দুটি করে চার ও ছক্কায় ৩১ এবং ওপেনার আজিঙ্কা রাহানে ২২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন।
কলকাতার পক্ষে সুনীল নারাইন ৪ ওভারে ২৮ রানে এবং বিনয় কুমার ৪২ রানে দুটি করে উইকেট নেন। সাকিব আল হাসান ৪ ওভারে নিয়ন্ত্রিত বোলিং করে ২৫ রানে করুন নায়ারের মূল্যবান উইকেটটি নেন।

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস ২০ ওভার ১৭০/৬ (নায়ার ৪৪, স্যামসন ৩৫, ওয়াটসন ৩১, রাহানে ৩০, স্টুয়ার্ট বিন্নি ১১, নারাইন ২/২৮, বিনয় ২/৪২, সাকিব ১/২৫)

কলকাতা নাইট রাইডার্স ২০ ওভার ১৬০/৬ (উথাপ্পা ৬৫, গম্ভীর ৫৪, সাকিব অপরাজিত ২১, ওয়াটসন ৩/২১, তাম্বে ৩/২৬)

ম্যান অব দ্য ম্যাচ: প্রভিন তাম্বে






মন্তব্য চালু নেই