মেইন ম্যেনু

ধর্মঘট ১০ দিন স্থগিত

রাজশাহী বিভাগে যান চলাচল শুরু, জনমনে স্বস্তি

রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১০ দিনের জন্য স্থগিত করা হয়েছে। বগুড়ায় রাজশাহী বিভাগের ৮ জেলার পরিবহন সংগঠনগুলোর নেতারা আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেন। এরপর থেকেই রাস্তায় গাড়ি চলতে শুরু করে।

বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিভাগীয় বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মনজুর রহমান পিটার জানান, মঙ্গলবার বিকেলে সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং মালিক ও শ্রমিক সংগঠনের মধ্যে বৈঠক হয়। বৈঠকটি ফলপ্রসূ হওয়ায় কেন্দ্রীয় নেতারা ধর্মঘট তুলে নেয়ার অনুরোধ জানান।

সরকারের কাছ থেকে দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস পাওয়ার পরেই মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বগুড়ায় শ্রমিক নেতারা আলোচনা শেষে ১০ দিনের জন্য ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে ধর্মঘট প্রত্যাহারের পর থেকেই রাজশাহীতে যান চলাচল করতে শুরু করেছে। সেই সঙ্গে জনমনে স্বস্তি নেমে এসেছে।

এর আগে রোববার থেকে টানা তিনদিনের পরিবহন ধর্মঘটে সাধারণ যাত্রীদের ভোগান্তি চরমে ওঠে। তারা রাস্তায় লাঠি-সোঠা নিয়ে নিয়ে সিএনজি অটোরিকশা এবং হিউম্যান হলার (ইমা) ভাঙচুর করেন। আবার কোথাও মালবাহী ট্রাক থেকেও মালামাল নামিয়ে ফেলতে বাধ্য করা হয়। এছাড়া কাঁচামাল পরিবহনের ট্রাক রাজশাহী ছেড়ে যেতে না পারায় ক্ষতির মুখে পড়ে পাইকারী ব্যবসায়ীরা।

উল্লেখ্য, ছয় দফা দাবিতে বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ রাজশাহী বিভাগে রোববার থেকে ধর্মঘট শুরু করে। ঘোষিত ছয় দফা দাবির মধ্যে রয়েছে- নসিমন, করিমন, ভটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধ, সিএনজি, মাহেন্দ্র, থ্রি-হুইলার, ইমা রুট পারমিট বহির্ভূত এলাকায় চলাচল বন্ধ ও রুট পারমিট প্রদান বন্ধ, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলা ভিত্তিক চলাচল বন্ধ, স্কেলের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ, বিআরটিএর ট্যাক্স টোকেন ও ফিটনেসের বর্ধিত ফি প্রত্যাহার এবং সকল প্রকার পুলিশী হয়রানি বন্ধ।






মন্তব্য চালু নেই