মেইন ম্যেনু

রাজনৈতিক ফায়দা হাসিলে কাজ করে এইচআরডব্লিউ : হাছান মাহমুদ

হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) শুধু রাজনৈতিক ফায়দা হাসিল এবং বিএনপির তাবেদারির জন্য কাজ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

বৃহস্পিতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দেশরতœ সেবক পরিষদ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, শুধু সরকারকে পর্যদস্ত করার জন্যই হিউম্যান রাইটস  নারায়ণগঞ্জের সাত খুন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভিন্ন সময়ে বিভিন্ন কথা বলছেন যা কিনা একটি স্বাধীন দেশের জন্য লজ্জাকর। এদিকে বিএনপি যে বোমা মারার রাজনীতি শুরু করেছে সে বিষয়ে কোন কথা বলছে না তারা। তাই এই ধরনের মানবাধিকার সংগঠন কোন দেশের  জন্য মঙ্গল আনতে পারে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে যখন দেশে ফিরে আসেন তখন দেশে কোন গণতন্ত্র ছিল না। জিয়াউর রহমান জীবিত থাকা অবস্থায় শেখ হাসিনাকে ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে বঙ্গবন্ধু স্মরণে মিলাদ মাহফিল করতে দেয়নি। ১৯৮১ সালের ৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুর পর ওই বাড়িতে মিলাদ মাহাফিলের আয়োজন করা হয়।

হাসান মাহমুদ আরো বলেন, আওয়ামী লীগ কোনদিন আপোসের রাজনীতি করে না। যদি আপোসের রাজনীতি করতো তাহলে শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী হতেন না। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রীই হতে পারতেন। এবং মুজিব বলেছিলেন, আমাকে যদি তোমরা মেরে ফেলো তাহলে মৃতদেহ আমার বাঙালির কাছে ফেরত দিও।

দেশরতœ সেবক পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, জাসদ ঢাকা মহানগরের সভাপতি হুমায়ন কবির প্রমুখ।






মন্তব্য চালু নেই