মেইন ম্যেনু

রাজধানীর কোন এলাকায় কবে স্মার্ট কার্ড বিতরণ

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার দেশের নাগরিকদের মধ্যে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ শুরু করেছে। প্রথম পর্যায়ে গত বছরের ৩ অক্টোবর থেকে বিতরণ শুরু হয়। প্রথমে ঢাকার উত্তরা ও রমনা থানায় এবং কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ায় স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

গত বছরের ১৯ ডিসেম্বর থেকে দ্বিতীয় পর্যায়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৪,৭, ১১, ১২ নম্বর ওয়ার্ডে এবং দক্ষিণ সিটি কর্পোরেশন ২,৩,৪,৭,৯,১০,১১,১২,১৪,১৮,২৯,৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে পর্যায়ক্রমে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে।

নির্ধারিত ওয়ার্ডে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। সে অনুযায়ী আগামীকাল রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মিরপুর থানার ১২নং ওয়ার্ডে কার্ড বিতরণ করা হবে। মিরপুর-১ এর আহম্মদনগরের বশির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে শাহআলীবাগ এলাকার ভোটাররা স্মার্ট কার্ড পাবেন। সোমবারও ওই এলাকার বাসিন্দারা স্মার্ট কার্ড তুলতে পারবেন।

পরদিন সোমবার একই জায়গায় বিএসডিসি স্টাফ কোয়ার্টার ও মঙ্গলবার শাহআলীবাগ সিটি কলোনির বাসিন্দারা স্মার্ট কার্ড তুলতে পারবেন। এ কয়দিন যারা স্মার্ট কার্ড তুলতে ব্যর্থ হবেন তারা বুধ ও বৃহস্পতিবার তুলতে পারবেন।

কোন এলাকায় কবে স্মার্ট কার্ড বিতরণ দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই