মেইন ম্যেনু

রাজধানীতে দুরন্ত বাইসাইকেলের মাদকবিরোধী র‌্যালি

মাদকমুক্ত সমাজ, সুস্থ-সবল জীবন গঠন ও বাইসাইকেল চালানোকে জনপ্রিয় করে তুলতে রাজধানীতে আজ অনুষ্ঠিত হয়েছে দুরন্ত ফ্যান ক্লাব (ডিএফসি) এর ৮ম বাইসাইকেল র‌্যালি।

মাদককে না বলুন, বাইসাইকেল চালান সুস্থ থাকুন- এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার সকালে দুটি র‌্যালির আয়োজন করে ক্লাবটি।

শুক্রবার ভোর সাড়ে ৬টায় প্রথম র‌্যালিটি বের হয় রাজধানীর বাড্ডায় অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে থেকে। দ্বিতীয় র‌্যালিটি বের হয় সকাল ৮টায়। শতাধিক সাইক্লিস্টের অংশগ্রহণে র‌্যালি দুটি বাড্ডার হোসেন মার্কেট, আফতাবনগর হয়ে ফের প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষ অংশ নেন।

দুরন্ত বাইসাইকেলের ব্র্যান্ড ম্যানেজার এ এম রাকিবুল আহসান বলেন, ‘পরিবেশবান্ধব যান বাইসাইকেলের জনপ্রিয়তা বাড়াতেই এ আয়োজন করা হয়েছে। তাছাড়া নিয়মিত বাইসাইকেল চালালে শরীরের ব্যায়াম হয়। শরীরের অনেক উপকার হয়। রোগ-ব্যাধি প্রতিরোধে সাহায্য করে।’

তিনি আরো জানান, নিয়মিত বাইসাইকেল চালালে, শরীরের ওজন কমে, রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে, কোলেস্টেরলের মাত্রা সহনীয় পর্যায়ে রাখে। স্ট্রোক ও ডায়াবেটিসের ঝুঁকি কমায়। মাংসপেশির গঠনে সাহায্য, মানসিক স্বাস্থ্যের উন্নতি হয় এবং ডিপ্রেশন ও স্ট্রেস কমে।

র‌্যালিতে অংশ নেয়া সাইক্লিলিস্টরা বলেন, বাইসাইকেল যেমন স্বাস্থ্যের জন্য উপকারী তেমনি পরিবেশবান্ধব। শুধু আনন্দের জন্য নয়, শরীরের উপকারের জন্যও বাইসাইকেল চালানোর আহ্বান জানান তারা।

প্রতিমাসে কমপক্ষে একটি করে এ ধরনের র‌্যালি করার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।






মন্তব্য চালু নেই