মেইন ম্যেনু

যেসব পশুদের স্বপ্নে দেখার পেছনে রয়েছে অর্থবহ কারণ!

আমরা অনেকেই পশু প্রেমী। আমাদের ভেতর অনেকেই বাড়িতে বিড়াল কুকুর ইত্যাদি পোষ্য পোষেন। আবার অনেকেই এতই ভয় পায় যে বিড়াল কুকুরদের ধারে কাছে ঘেঁষতে চায় না। আবার অনেকে ইচ্ছাকৃত অবলা এই প্রাণীগুলোকে বিরক্ত করে। কিন্তু এটা অনেকেরই অজানা যে কয়েকটি পশুর মধ্যে আছে কিছু আধ্যাত্মিক দিক। পশুরা অনেক সময় দূত হিসেবে কাজ করে। আমরা প্রায়ই মানুষের ষষ্ঠ ইন্দ্রিয়ের কথা বলে থাকি। কিন্তু এই পশুদের ষষ্ঠ ইন্দ্রিয় কয়েক গুন বেশি থাকে। তাই কিছু কিছু প্রানী আছে যাদের স্বপ্নে দেখার কিছু অর্থবহ কারণ রয়েছে। আমাদের আজকের প্রতিবেদন থেকে জেনি নিন, দেখে নিন পশুদের স্বপ্নে দেখার বিভিন্ন অর্থ সম্পর্কে-

১। বিড়াল-

প্রায়ই শোনা যায় যে বিড়াল রাস্তা কাটলে সেই রাস্তা পেরলেই বিপদ। আবার অনেকে বলে কালো বিড়াল অশুভ। কিন্তু আসলে বিড়াল হল রহস্যের প্রতীক। যা মানুষের চোখে ধরা পড়ে না বা যার আঁচ মানুষ করতে পারে না, তা বেশ কিছু আগে থেকেই বিড়ালের ষষ্ঠ ইন্দ্রিয়ে ধরা পড়ে যায়।

২। নেকড়ে-

বারবার নেকড়ের ছবি চোখের সামনে আসার এক অন্য অর্থ আছে। এর মানে চারপাশে যারা আছে তাদের দিকে নজর দেওয়া দরকার এবং নিজের পরিবারের সঙ্গে জোটবদ্ধ ভাবে থাকা উচিত।

৩। শেয়াল-

শেয়াল হল জীবনে পরিবর্তনশীলতার প্রতীক। শেয়ালের দেখা পাওয়া মানে বা স্বপ্নে শেয়াল দেখা মানে তাঁর জীবনে শীঘ্রই কোনো পরিবর্তন আসতে চলেছে। বারবার এমন স্বন আসলে শীঘ্র সেই ব্যক্তির জীবনে পরিবর্তন আসতে চলেছে।

৪। টিকটিকি-

ভাবনা চিন্তা বা স্বপ্নে টিকটিকির দেখা পাওয়া মানে আপনি লক্ষ্যভ্রষ্ট হয়েছেন। নিজের আত্মমর্যাদা বা লক্ষ্য যা ছিল তা থেকে আপনি সরে গিয়েছেন। তাই নেতিবাচক ধারণারা বাসা বেঁধেছে। টিকটিক দেখার মানে আপনার মধ্যে এমন বহু গুণ আছে, যেগুলিকে আপনি থিকভাবে কাজে লাগাচ্ছেন না।

৫। সাপ-

এই প্রাণীটিকে চোখের সামনে দেখলে হাড়হিম হয়ে যায়। কিন্তু স্বপ্নে সাপ দেখা মানে জীবনে ভালো কিছু ঘটতে চলেছে। বহুদিন ধরে আপনি যা চাইছিলেন সেই দিকেই আপনি এগোচ্ছেন।

৬। মাকড়সা-

স্বপ্নে মাকড়সা দেখার অর্থ তারা আপনাকে কিছু মনে করিয়ে দিচ্ছে। নিজের সৃজনশীলতা থেকে বিচ্ছিন্ন হয়ে গেলে মাকড়সারা আবার মনে করিয়ে দেয় আপনাকে সেই কথা। এমনিতেই মাকড়সারা যথেষ্ট সৃজনশীল প্রাণী। এরা যেভাবে জাল বোনে তা দেখার মত।

৭। প্রজাপতি-

সূঁয়ো পোকা থেকে জন্ম নেয় প্রজাপতি। সেরকমই মানুষের জীবনে প্রজাপতির প্রভাব পড়লে তার জীবনে পরিবর্তন আসতে পারে।

৮। ঈগল-

ঈগল খুবই তাৎপর্যপূর্ণ প্রাণী। ঈগলকে স্বপ্নে দেখা মানে আপনার ভাবনাচিন্তার বিকাশ ঘটেছে।

৯। পেঁচা-

পেঁচা সবচেয়ে বুদ্ধিমান পাখি। পেঁচাকে স্বপ্নে দেখা মানে নিজের ষষ্ঠ ইন্দ্রিয় ওসত্তার উপর বিশ্বাস করা উচিত আপনার।

১০। শকুন-

কথায় আছে শকুনের চোখ। এই পাখিকে দেখার অর্থ, জীবনের কিছু জিনিস আরও কাছ থেকে আরও খতিয়ে দেখা আপনার।






মন্তব্য চালু নেই