মেইন ম্যেনু

যাত্রী টানতে ট্রেনে এবার টিভি সিরিয়াল!

বাংলাদেশের ছেলেরা হিন্দি সিরিয়ালকে অপছন্দ করলেও ভারতের ছেলেদের কাছে তা খুবেই জনপ্রিয়। আর এ সুযোগটাকেই কাজে লাগাতে চায় ভারতের রেল মন্ত্রণালয়। ট্রেনে যাত্রী টানতে এবার প্রতিটি সিটেই থাকবে একটি করে ছোট্ট মনিটর। যেখানে দেখা যাবে প্রিয় টিভি সিরিয়াল কিংবা খেলা। দেখে নেয়া যাবে দেশ-বিদেশের খবরও।

শনিবার এমনটাই জানালো ভারতের রেল মন্ত্রণালয়। তবে এটা যে মোদি সরকারের হাত ধরেই হচ্ছে তা নয়। এর আগেই মনমোহন সরকার এ কাজের যাত্রা করে গেছে। গত সরকারের আমলেই একটি ট্রেনে প্রথমে এ সেবা চালু হয়। চন্ডিগড় শতাব্দী এক্সপ্রেস নামের সেই ট্রেনের সফলতার পর আরো বেশকিছু ট্রেনে এই সুবিধা দেয়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে।

ভূপাল-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেসসহ আপাতত ছয়টি ট্রেনে এই সেবা দেয়া হচ্ছে। সেই লক্ষ্যেই ট্রেনগুলোর আসনের পেছনে এলইডি টিভি বসানোর কাজ শুরু হয়েছে।

ভারতীয় রেল মন্ত্রণালয় আরো জানিয়েছে, আট ঘণ্টারও বেশি সময় যেসব ট্রেনে চলাচল করতে হয় প্রথম দফায় সেই ট্রেনের এলইডি টিভি লাগানো হবে। পরবর্তীতে রাজধানী এবং প্রিমিয়াম এক্সপ্রেসেও এই সুবিধা দেয়া হবে। এই টিভি চলবে ডিটিএইচের মাধ্যমে। প্রথম পর্যায়ে যাত্রীরা ৭৫টি চ্যানেল দেখতে পাবে। তবে এর জন্য বাড়তি কোনো ভাড়া বা চার্জ দিতে হবে না।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই