মেইন ম্যেনু

অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির ধর্মঘট প্রত্যাহার

যশোরে বিক্ষোভ মিছিল মানববন্ধন ॥স্মারকলিপি প্রদান

যশোরে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নিজেদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে। যশোর শহরে ইজিবাইক চলাচলে প্রশাসনের পক্ষে থেকে কিছু শর্ত আরোপ করে। এর প্রতিবাদে ওই সংগঠনের নেতা কর্মীসহ শ্রমিকরা দাবি আদায়ের লক্ষ্যে বুধবারে ৭২ ঘন্টার ধর্মঘট ডাক দেয়। ধর্মঘটের ২৪ঘণ্টা পার হলেও প্রশাসনের পক্ষে থেকে আশার বাণী শুনতে না পেয়ে ধর্মঘটের পাশাপাশি তারা স্মারকলিপি প্রদান, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন শুরু করেন।
বৃহস্পতিবার বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি ব্যানারে ইজিবাইক চালকরা সকালে প্রানের দাবি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন। এর আগে তারা প্রেস ক্লাব ও পৌরসভার সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করেন।
পৌরসভা থেকে নম্বরযুক্ত রেজিস্ট্রেশন ও চালকদের ড্রাইভিং লাইসেন্সের ব্যবস্থা করতে হবে। ইজিবাইকের জন্য শহরে কমপক্ষে ৫০টি স্ট্যান্ড স্থাপন করতে হবে। ২০ বছরের কম বয়সীরা যাতে ইজিবাইক চালাতে না পারে, তার জন্য কার্যকর ব্যবস্থা নিতে হবে। এ ছাড়া যাত্রীসেবার মান বাড়ানোর জন্য চালকদের উপযুক্ত প্রশিক্ষনের ব্যবস্থা নিতে হবে। ইজিবাইক চালকরা এসব দাবির পরিপেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল হাসান জানিয়েছেন, আগামী তিন দিনের মধ্যে একটি কমিটি এ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনায় বসবে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমিটির আহ্বায়ক, সদস্য সচিব তিনি নিজে। এ ছাড়া সংগঠনের দুজন সদস্য পৌরসভার মেয়র মারুফুল ইসলাম ও পুলিশ সুপারের একজন প্রতিনিধি বসে করণীয় সম্পর্কে আলাচনা করবেন। প্রথম ধাপে পৌর এলাকার ইজিবাইককে অগ্রাধিকার ভিত্তিতে লাইসেন্স দেওয়া হবে বলে জানান তিনি। তবে শহরে চলাচলের জন্য নতুন করে আর ইজিবাইকের লাইসেন্স দেওয়া হবে না বলে তিনি জানিয়েছেন।






মন্তব্য চালু নেই