মেইন ম্যেনু

যশোরের খবর (৩১/৮/১৪)

## যশোরে জেলা বিএনপির মানবন্ধন কর্মসুচি পালিত:
যশোর অফিস: শনিবার সকালে যশোর শহরের দড়ানটানা এলাকায় যশোর জেলা বিএনপির উদ্যোগে দেশব্যাপী অব্যাহত খুন, গুম, নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন কর্মসুচি পালন করেছে। এ সময় উপস্থিতছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেকমন্ত্রী তরিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিতছিলেন যশোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেকমন্ত্রী তরিকুল ইসলাম অংশ নিয়ে সংক্ষিপ্ত ভাষনে বলেন, গণবিচ্ছিন্ন এ সরকার হত্যা-গুম, নির্যাতনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। তিনি বলেন, পৃথিবীর কোন স্বৈরশাসক জনগনের ওপর অত্যাচার নিপীড়ন করে যেমন ক্ষমতায় টিকে থাকতে পারেনি, তেমনি এ অবৈধ সরকারও পারবেনা। অচিরেই দেশপ্রেমিক জনগনের তীব্র আন্দোলনের মুখে এ সরকারের পতন নিশ্চিত হবে।

## প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচন ১৫ পদে ২৯টি মনোনয়ন পত্র জমা:
যশোর অফিস: প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৬০জন মনোনয়ন সংগ্রহ করেছেন। গত ২৬ আগস্ট সকাল ১০টায় তফসিল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. দেবাশীষ দাস। এরপর বেলা ১২ টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। শুক্রবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ৬০জন ১৫ পদের বিপরীতে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ৩০ আগস্ট সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মনোনয়নপত্র দাখিল। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ৩১ আগস্ট বেলা ১২টায়। মনোনয়নপত্র প্রত্যাহার ১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা এবং বিকেল ৪ থেকে ৮টা পর্যন্ত। আর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২আগস্ট সকাল ১০টায়। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৩ সেপ্টেম্বর।

## যশোরে রানার সম্পাদক মুকুলের ১৬তম শাহাদত বার্ষিকী পালিত:
যশোর অফিস: যশোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার পত্রিকার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুলের ১৬তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে সাংবাদিক ইউনিয়ন,প্রেসক্লাব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সাংবাদিক মুকুলের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে। বেলা ১২টায় প্রেসক্লাব অডিটোরিয়ামে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে একই স্থানে শোকসভার আয়োজন করে সাংবাদিক ইউনিয়ন যশোর।
শোকসভায় বক্তারা বলেন ১৬ বছর বার হওয়ার পরও মুকুল হত্যার বিচার হয়নি। এতে পরিবারের লোকজনসহ সাংবাদিক মহল হতাশ। সাংবাদিক মুকুল হত্যাকাণ্ডের বিচার হলে পরবর্তীতে আর কোন সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হতেন না। তাই অবিলম্বে সাংবাদিক মুকুলের হত্যাকারীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।
১৯৯৮ সালের ৩০ আগস্ট রাতে যশোর শহর থেকে বাড়ি ফেরার পথে শহরের চারখাম্বা মোড়ে দুর্বৃত্তদের বোমা ও গুলিতে নিহত হন রানার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল।

## যশোরে মাদকদ্রব্যসহ চারজন আটক:
যশোর অফিস: যশোরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৃথক অভিযান চালায় । এ সময় ইয়াবা, ফেনসিডিলসহ চারজনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে যশোর শহরের রায়পাড়ার সেলিম মিস্ত্রীর ভাড়াটিয়া মৃত আকমল আলীর ছেলে রফিকুল ইসলাম, বেনাপোল এলাকার আকমল হোসেন সবুজ, শহরের চাঁচড়া রায়পাড়া এলাকায় সেকেন্দার আলীর স্ত্রী শাহিদা ও শংকরপুর এলাকা মৃত মুজিবর রহমানের ছেলে সবুজ।
শুক্রবার রাতে যশোর চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল উদ্দিন
শহরের চাঁচড়া মাগুরপট্টি এলাকায় অভিযান চালায়। এ সময় ৫০ বোতল ফেনসিডিলিসহ রফিকুল ইসলামকে আটক করেছে। পরে চাঁচড়া ডালমিল এলাকার আমিনুরের গ্যারেজের সামনে থেকে আকমল হোসেন সবুজকে আটক করে। তার কাছ থেকে আড়াইশ’ পিস ইয়াবা উদ্ধার করে। অপর দিকে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা ওই রাতে শহরের চাঁচড়া রায়পাড়া এলাকায় মাদক ব্যবসায়ী শাহিদার বাড়ি অভিযান চালায়। এ সময় তাকে আটক করে। তার কাছ থেকে একশ ১৬ পিচ ইয়াবা উদ্ধার করে। আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্য এসআই হাবিবুর রহমান শনিবার বিকেলে শংকরপুর এলাকা থেকে ৫০ বোতল ফেনসিডিলসহ সবুজকে আটক করেছে।

## যশোরে চাঁদার টাকা না পেয়ে বাড়িতে হামলা ও ভাংচুর:
যশোর অফিস: যশোরে দাবিকৃত চাঁদা না দেয়ায় শহরের সিভিল কোর্ট মোড়ের একটি বাড়ি ভাংচুর করেছে শহরের চিহ্নিত চাদাবাজরা। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় অভিযোগ হয়েছে।
বাড়ির মালিক মাসুদ আহমেদ শ্যামল জানিয়েছেন, সিভিকোর্ট মোড়ে তার একটি চারতলা বিশিষ্ট বাড়ি আছে। খড়কী কলাবাগান এলাকার মৃত আব্দুর রাজ্জাক সরদারের ছেলে মোতালেব সরদার কিছুদিন আগে তার বাড়িতে যায় এবং চতুর্থতলার ভাড়াটিয়া মুরাদ, তৃতীয়তলার ভাড়াটিয়া কামরুল ইসলাম, নিচতলার ভাড়াটিয়া আইয়ুব হোসেনের কাছে চাদা দাবি করে হুমকি দেয়।
শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে সেসহ ৩/৪জন তার বাড়িতে আসে এবং ফের চাঁদা চায়। চাঁদা দিতে অস্বীকার করায় তার বাড়ির গেট, জালানার গ্লাসসহ অন্যান্য জিনিসপত্র ভাংচুর করে। যাওয়ার সময় প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনায় তিনি কোতয়ালি থানায় মামলা করেছেন।

## যশোরে বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু:
যশোর অফিস: যশোর শহরের চাঁচড়া পাওয়ার হাউজ এলাকার ফজলুল হক (৬০)। নামের এক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু হয়েছে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।
এলাকাবাসী জানান শনিবার দুপুরে মজনুর রহমান রান্নাঘরে বিদ্যুতের প্লাগ ঠিক করতে যায়। এ সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তার চিৎকারে বাবা ফজলুল হক তাকে বাচানো চেষ্টা করে। এ সময় দুজনই আহত হন। স্থানীয়লোকজন তাদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধিন অবস্থায় বিকেলে বৃদ্ধ ফজলুল হকের মৃত্যু হয়।

## যশোরে তিন পেশাদার ছিনতাইকারী আটক:
যশোর অফিস: যশোর কোতয়ালি থানা ও সদর ফাঁড়ির পুলিশ অভিযান চালায়। এ সময় তিন পেশাদার ছিনতাইকারীআটক করেছে। তাদের কাছ থেকে একটি বার্মিজ চাকু উদ্ধার করেছে। আটককৃতরা হচ্ছে যশোর শহরের পুরাতন কসবা টালী খোলার শহর আলীর ছেলে টিপু,পালবাড়ী মোড়ের মীর জহুরুল ইসলামের ছেলে মীর তানভীর আহমেদ ও শহরের আরএন রোড এলাকার আকবর আলীর পুত্র সোহাগ।
বৃহস্পতিবার রাতে যশোর কোতয়ালি থানা পুলিশ শহর থেকে টিপু ও মীর তানভীর আহম্মেদকে আটক করে। অপর দিকে যশোর সদর ফাঁড়ির পুলিশ বার্মিজ চাকুসহ সোহাগকে আটক করে।

## যশোরে এক চিহ্নিত সন্ত্রাসী আটক:
যশোর অফিস: বৃহস্পতিবার রাতে র‌্যাব-৬ এর সদস্যরা শহরের শংকরপুর এলাকায় অভিযান চালায়। এ সময় ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী হবি চৌধুরী ওরফে হবিকে আটক করেছে। সে ওই এলাকার মৃত কিনাই গাজীর পুত্র।
পুলিশ জানায় হবি চৌধুরী ওরফে হবি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। এ ছাড়াও তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে যশোর কোতয়ালি থানায়।

## যশোরেছুরিকাঘাত করে ছিনতাই, থানায় মামলা:
যশোর অফিস: যশোর জেনারেল হাসপাতালের সামনে দূর্বৃত্তরা সুজলকে ছুরিকাঘাত করে। এ সময় নগদ টাকা ও মোবাইল নিয়ে সটকে পড়ে। সে শহরের ঘোপ জেল রোড বেলতলার পলাশ বিশ্বাসের ছেলে।
২৪ আগষ্ট সন্ধ্যায় সুজল কাজ শেষ করে ফিরছিলেন। হাসপাতালের সামনে পৌছালে অজ্ঞাত ৭/৮ জন দূর্বৃত্তরা সুজলকে ছুরিকাঘাত করে। তার কাছে থাকা ৩৫ শ’ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। শুক্রবার তার বাবা বাদি হয়ে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই