মেইন ম্যেনু

মেয়রের দায়িত্ব নিলেন বুলবুল, চাইলেন সরকারের সহযোগিতা

নগরীর উন্নয়নে সরকারের সহযোগিতা চেয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। নগর ভবনের নিজ কার্যালয়ে বুধবার সাড়ে ১১টার দিকে সরকারের সহযোগিতা চান তিনি। মেয়র বলেন, ‘এখন থেকে আগামী ১৫ মার্চ পর্যন্ত সময়কে ৫ বছর হিসাবে গণ্য করে সিটি করপোরেশনের উন্নয়নে কাজ করব। সরকার যেমন আগেও সহযোগিতা করেছে তেমনি এবারও করবে বলে আশা করছি।’

এ ছাড়া সিটি করপোরেশনের সার্বিক পরিস্থিতি নিয়ে শনিবার সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান মেয়র বুলবুল।

এ সময় সিটি করপোরেশনের সচিব খন্দকার মাহবুবুর রহমান, বর্তমান ও সাবেক কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১১টা ২০ মিনিটে তিনি নগর ভবনের নিজ দফতরে পৌঁছান।

গত রোববার স্বপদে ফেরার পরই সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে। সেই আদেশের বিরুদ্ধে মঙ্গলবার হাইকোর্টে রিট করলে আদালত সেই আদেশটির স্থগিতাদেশ দেন। এ আদেশের বলেই মেয়র নগর ভবনে আসেন।

রোববার ফ্যাক্সে পাঠানো স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আনোয়ার পাশা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মেয়র বুলবুলের বিরুদ্ধে ফৌজদারি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে। আর স্থানীয় সরকারের (সিটি করপোরেশন) ২০০৯ সালের আইনে মেয়রের নামে মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হলে তাকে বরখাস্তের বিধান রয়েছে। তাই মেয়র বুলবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হল। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এ সাময়িক বরখাস্তাদেশ পেয়ে তিনি নগর ভবন থেকে বের হয়ে যান।






মন্তব্য চালু নেই