মেইন ম্যেনু

মুস্তাফিজের মনোবলের ঘাটতি নিয়ে প্রশ্ন, যা বললেন বিসিবির চিকিৎসক

গত বছরের জুলাইতে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে অংশ নিতে ইংল্যান্ডে যান মুস্তাফিজুর রহমান। সেখানে গিয়েই চোটে আক্রান্ত হয়েছিলেন তিনি। তার এই চোট এতটাই গুরুতর ছিল যে শেষ পর্যন্ত তাকে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছিল।

অস্ত্রোপচারের পর সর্বপ্রথম নিউজিল্যান্ড সিরিজে দলে সুযোগ পান তিনি। তবে দলে সুযোগ পেলেও সিরিজের সবগুলো ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ।

কয়েকটি ম্যাচে তাকে বিশ্রামে রাখা হয়েছিল। মাঠে নামেননি দুটি টেস্ট সিরিজের একটি ম্যাচেও। যার ফলে এই বাঁহাতি পেসারের মনোবলের ঘাটতি নিয়ে প্রশ্ন উঠেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী কিন্তু মোটেও তেমনটি মনে করছেন না। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অস্ত্রোপচারের পর মাঠে ফিরলে একজন ক্রিকেটারের মনোবলে কিছুটা ঘাটতি দেখা দিতে পারে। আমি এ কথা অস্বীকার করছি না। তবে সময়ের সাথে সাথে তা কেটে যায়। মুস্তাফিজের ব্যাপারে আমি বলতে পারি, এই মুহূর্তে তার কোনো মনোবিদের কাছে যাওয়ার প্রয়োজন নেই। আমার বিশ্বাস, ধীরে ধীরে তার সব কিছুই ঠিক হয়ে যাবে। ’

এ সময় বিসিবির এই চিকিৎসক আরও বলেন, ‘মুস্তাফিজের যে চোট নিয়ে এখন আলোচনা হচ্ছে, তার পাঁজরের সেই সমস্যা এখন আর নেই। এটা পেসারদের খুব সাধারণ একটা সমস্যা।






মন্তব্য চালু নেই