মেইন ম্যেনু

মিডিয়াকে নিয়ন্ত্রণ করার জন্যই জাতীয় সম্প্রচার নীতিমালা: সুজন

দেশের মিডিয়া ব্যক্তিত্ব এবং বিশিষ্টজনরা সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তাদের বক্তব্যে বলেছেন, সম্প্রচার নীতিমালা বিদ্যমান আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। এটি সরকারের একটি রাজনৈতিক নীলনকশা। মিডিয়াকে নিয়ন্ত্রণ করার জন্যই সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়ন করেছে।

জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে বৃহস্পতিবার অনুষ্ঠিত ‘সম্প্রচার নীতিমালা, আইন ও সম্প্রচার কমিশন’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।

সভায় বক্তারা আরো বলেন, বর্তমানে শুধু গণমাধ্যমই সরকারের সমালোচনায় মুখর। আর এই জন্য সরকার টিভি সংবাদ ও সমালোচকদের নিয়ন্ত্রণ করতে জাতীয় সম্প্রচার নীতিমালা করেছে। বৈঠকে নিরপে ব্যক্তির মাধ্যমে জাতীয় সম্প্রচার কমিশন গঠনের দাবি জানান হয়।

সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খানের সভাপতিত্বে বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর। সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, সাংবাদিক নাইমূল ইসলাম খান, অধ্যাপক গোলাম রহমান, অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির প্রমুখ।






মন্তব্য চালু নেই