মেইন ম্যেনু

মালয়েশিয়ায় ৩ বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু

মালয়েশিয়ার কোটা দামানসারা এলাকার কাছে নির্মাণাধীনে একটি উড়াল সড়কের স্প্যান খুলে নিচে পড়ে তিন বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। হতভাগ্য ওই শ্রমিকদের নাম মোহাম্মদ এলাহি হোসেন, মোহাম্মদ ফারুক খান ও আলাউদ্দিন মল্লিক। কংক্রিটের তৈরি স্প্যানটির ওজন ছিল প্রায় সাড়ে ৬শ টন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃঅনুবিভাগ সূত্র এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছে।

স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ভোররাত ২টা ৩৪ মিনিটে এলাহির মৃতদেহ উদ্ধার করা হয়। দুর্ঘটনার পর থেকে নিঁখোজ ছিলেন ফারুক খান ও মল্লিক। পরে স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১টা ৫২ মিনিটে দ্বিতীয় মৃতদেহ এবং এর ৭ মিনিট পর তৃতীয় মৃতদেহটি ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়। ১২ ঘণ্টা ধরে উদ্ধার তৎপরতা চলে।

মাস র‌্যাপিড ট্র্যানজিট কর্পোরেশনের (এমআরটি কর্প) একটি বিবৃতিতে এসব তথ্য দেয়া হয়েছে। তবে হতভাগ্য ওই শ্রমিকদের সম্পর্কে আর কোনো তথ্য জানা যায়নি।

হতভাগ্য শ্রমিকরা এমআরটি কর্পের একটি নির্মাণ সাইটে কাজ করছিলেন। নির্মাণ সাইটটি জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় আশপাশের পথচারীরা এ দুর্ঘটনায় হতাহত হননি। এমআরটি কর্পের প্রধান নির্বাহী কর্মকর্তা আজহার আবদুল হামিদ দুর্ঘটনার সময় সাইটে ছিলেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেন তিনি।

এদিকে এ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।






মন্তব্য চালু নেই