মেইন ম্যেনু

মনে হয় বিমান ছিনতাই হয়েছে : মোদিকে যাত্রীর টুইট

মুম্বাই থেকে দিল্লিগামী বিমানে আতঙ্ক ছড়িয়ে আটক হলেন ৩৫ বছরের এক যাত্রী। তিনি খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করে বিমান ছিনতাইয়ের আশঙ্কার খবর জানান।

নিতিন ভার্মা নামে ওই যাত্রীর দাবি, বিমান ছাড়তে অনেক দেরি হওয়ায় ক্ষোভের বশে তিনি ওই টুইট করেছেন। নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর বিমানটি বিমানবন্দর ছাড়ে। ওই দিন দিল্লি বিমানবন্দরে অনেকগুলো ফ্লাইট থাকায় বিমানটি জয়পুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

জয়পুরে নিতিনকে বিমান থেকে নামিয়ে আটক করে সিআইএসএফ। পুলিশ তাকে প্রায় তিন ঘণ্টা ধরে জেরা করে। পুলিশ জানিয়েছে, বোর্ডিং হওয়ার পরও টেকনিক্যাল কারণের জন্য বিমানটি মুম্বাই বিমানবন্দর থেকে তিন ঘণ্টা পর উড়াল শুরু করে।

এই বিলম্বেই ক্ষুব্ধ হয়ে নিতিন মোদিকে উদ্দেশ করে টুইট করেন, স্যার, আমরা জেট এয়ারওয়েজের বিমানে তিন ঘণ্টা ধরে বসে রয়েছি। মনে হয় বিমান ছিনতাই হয়েছে। কর্তৃপক্ষের কাছ থেকে কী প্রকৃত কারণ জানতে পারি?’

এই টুইট নজরে আসার পরই প্রধানমন্ত্রীর দপ্তর (পিএমও) তৎপর হয়। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া, এয়ার ট্রাফিক কন্ট্রোল ও নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করে দেওয়া হয়।

জয়পুর বিমানবন্দরের কর্মকর্তা এমপি বনশল জানান, যেহেতু ওই যাত্রী আতঙ্ক তৈরি করেছিলেন, সেহেতু তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হবে।

জয়পুরের পুলিশের কর্মকর্তা কুনাওয়ার রাষ্ট্রদীপ বলেছেন, নিতিনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৩ ও ৫০৬ ধারায় মামলা রুজু হয়েছে। আজ শুক্রবার তাকে আদালতে পেশ করা হবে।-এবিপি আনন্দ






মন্তব্য চালু নেই