মেইন ম্যেনু

মক্কায় আফতাব চৌধুরীর কালের সাক্ষীর মোড়ক উন্মোচন

সিলেট লেখক ফোরামের উদ্যোগে পবিত্র মক্কা মুকাররামায় প্রবীণ সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরীর ১৭ তম গ্রন্থ কালের সাক্ষীর মোড়ক উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট লেখক ফোরামের উপদেষ্টা, সৌদি প্রবাসী কমিউনিটি নেতা, সমাজসেবী ও শিক্ষানুরাগী ফেরদৌস চৌধুরী মিঠু বলেছেন, আফতাব চৌধুরী এ পর্যন্ত সতেরটি বই উপহার দিয়ে বাংলা সাহিত্যে অনন্য অবদান রেখেছেন।

সর্বশেষ ২৮৮ পৃষ্টার এ গ্রন্থে সমসাময়িক আন্তর্জাতিক এবং বিভিন্ন বিষয়ে শিক্ষনীয় ঐতিহাসিক ৫২টি মুল্যবান প্রবন্ধ নিবন্ধ উপহার দিয়েছেন। সত্যিই এই বিশাল গ্রন্থটি কালের সাক্ষী হয়ে পাঠকদের হৃদয়ে জ্বলজ্বল করতে থাকবে শতাব্দীর পর শতাব্দী।

সভাপতির বক্তব্যে সিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল আফতাব চৌধুরীকে জাতীয় পুরস্কারে ভুষিত করার দাবী জানিয়ে বলেন, প্রায় প্রতিদিনই যার একাধিক লেখা বিভিন্ন জাতীয় স্থানীয় ও আন্তর্জাতিক পত্র পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে তাকে জাতীয় পুস্কারে ভুষিত করা সময়ের দাবী।

সৌদি আরব সফররত সিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও ট্রেজারার কাজী মোঃ শফিকুল ইসলামের পরিচালনায় মঙ্গলবার পবিত্র মক্কা মুকারারামার একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আমরা বাংলাদেশী’র আহবায়ক এইচ এম পারভেজ মৃধা, এ্যাব বাংলাদেশের সাধারন সম্পাদক কৃষিবিদ আবুল খায়ের দিপু, বাশখালী পৌরসভার দারুল মাআলী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আব্দুর রউফ, ব্যবসায়ী ও সমাজসেবী ইশতিয়াক উদ্দিন চৌধুরী, ব্যবসায়ী আব্দুর রহমান, ফয়ছল আহমদ।






মন্তব্য চালু নেই