মেইন ম্যেনু

ভারতের আকাশে ৫ বার এসেছে এলিয়েনরা : সিআইএ রিপোর্ট

দাবি অনেকেই করেন। কেউ বলেন আকাশে নাকি উড়তে দেখা গেছে। কেউ বলেন পায়ের ছাপ মিলেছে। কারোর দাবি, মেঘের আড়ালে সংকেত তাদের। তবে, প্রমাণ হয়নি। কিন্তু, এবার বিশ্বাস করার সময় এসেছে। কারণ, পৃথিবীতে ভিনগ্রহীদের পা রাখার তথ্যপ্রমাণ এবার অনলাইনে ডিক্লাসিফাই করলো মার্কিন গোয়েন্দা সংস্থা ‘সিআইএ’। খবর ইন্ডিয়া টাইমসের।

আর ৯ লাখ ৩০ হাজার পাতার রিপোর্ট অনুযায়ী ভারতের লাদাখ, সিকিম-এর পাশাপাশি নেপাল ও ভুটানের আকাশে ৬বার এলিয়েনের দেখা মিলেছিল। রিপোর্ট অনুযায়ী, ১৯৬৮ সালে দক্ষিণ লাদাখ, উত্তর-পূর্ব নেপাল, উত্তর সিকিম এবং পশ্চিম ভুটানের আকাশে দেখা মিলেছিল ভিনগ্রহীদের মহাকাশ যানের।

২১ ফেব্রুয়ারি ভুটানের রাজধানী থিম্পুর আকাশে নীল রঙের একটি যান দ্রুত গতিতে উড়তে দেখা যায়। যানটির আজব শব্দ স্থানীয়দের কানেও আসে। ওই বছরের ৪ মার্চ লাদাখের পূর্ব থেকে পশ্চিম অংশের আকাশে সাদা আলোর সঙ্গে ধোঁয়া দেখা যায়। ১৯৬৮ সালের ২৫ মার্চ নেপালের কাসকি এলাকার আকাশে এক এলিয়েনের দেখা মেলে। ৪ ফুটের লোহার চাকতির মতো উড়ানযান থেকে আলোর ঝলকানি বের হচ্ছিল।

এছাড়াও লাদাখ, সিকিম ও নেপালের একাধিক জায়গায় ওই সময়ে এলিয়েনের দেখা মেলার দাবি রয়েছে। যদিও এই রিপোর্টগুলির ভিত্তিতে সিআইএ-র বিশেষজ্ঞদের কী বক্তব্য তা প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়নি। শুধু ঘটনাগুলি ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ প্রকাশিত হয়েছে। ভারত ছাড়াও রিপোর্টে রাশিয়া, স্পেন, উরুগুয়ের আকাশে এলিয়েনের দেখা যাওয়ার ঘটনার কথা রয়েছে।






মন্তব্য চালু নেই