মেইন ম্যেনু

ভারতীয় চ্যানেল বন্ধের সিদ্ধান্ত আজ

ভারতীয় তিন টিভি (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধের জন্য হাইেকার্টে এক রিট দায়ের করা হয়েছে। সেই রায়ের সিদ্ধান্ত হবে আজ। সামাজিক ও নৈতিক অবক্ষয় হচ্ছে পরিবারে। পাশাপাশি দেশের পরিচালকরা পর্যন্ত এই চ্যানেল সম্প্রচারের বিপক্ষে অবস্থান নিয়েছে।

রোববার(২৯ জানুয়াইর) সেই রায় ঘোষণা করবে হাইকোর্ট। উভয়পক্ষের শুনানি গ্রহণ করে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করার কথা রয়েছে।

বাংলাদেশে ন্যাশন ওয়াইড মিডিয়া লিমিটেড এবং ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড নামে দুটি ডিস্ট্রিবিউটর সংস্থা বাংলাদেশে ৫০টি বিদেশি চ্যানেল সম্প্রচার করে থাকে। এর মধ্যে ওই তিনটি চ্যানেল অন্যতম। ২০১৪ সালের জুলাইয়ে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে বেশ কয়েকটি আত্মহত্যার ঘটনা ঘটে।

এ নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী শাহিন আরা লাইলী ওই তিন টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের রুলে বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষ, রিটকারী ও চ্যানেল ডিস্ট্রিবিউটর সংস্থার পক্ষে আইনজীবীরা অংশ নেন।






মন্তব্য চালু নেই