মেইন ম্যেনু

বয়স ৪২, তারপরো ক্রিকেট খেলতে ইংল্যান্ডে পাড়ি দিলেন এই ক্যারিবীয় লিজেন্ড

ক্যারিবীয়ান বাঁহাতি ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপলের বয়স এখন ৪২। তবে এই বয়সেও এখনও ক্রিকেটকে বিদায় জানাননি এই ক্রিকেট লিজেন্ট।

প্রায় বছর দেড়েক ধরে ক্যারিবীয়ানদের হয়ে সাদা পোষাকে মাঠে নামার সৌভাগ্য হচ্ছে না চন্দরপলের। হয়তো আর ফেরার সম্ভাবনাও নেই দীর্ঘ পরিসরের টেস্টে। আর এসব চিন্তা করে চন্দরপাল যোগ দিতে যাচ্ছেন ইংলিশ কাউন্টি দর ল্যাঙ্কাশায়ারে। দলটির সাথে এক বছরের চুক্তি স্বাক্ষর করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে শুধু চন্দরপলই নন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান ডেন ভিলাসকেও দলে টেনেছে দলটি। আসন্ন মৌসুমে দলের টপ অর্ডারকে শক্তিশালী করতেই এই উদ্যোগ নিয়েছে ল্যাঙ্কাশায়ার কর্তৃপক্ষ।

এদিকে এই দুই খেলোয়াড়ই অবিদেশি হিসেবে অর্থাৎ কলপাক চুক্তিতে যোগ দিয়েছেন ল্যাঙ্কাশায়ারে। যার ফলে জাতীয় দলের হয়ে এই সময়ের মধ্যে আর খেলার সম্ভাবনা নেই ভিলাস এবং ক্যারিবীয়ান ব্যাটসম্যান চন্দরপলের।

ক্যারিবীয়ানদের হয়ে প্রায় ২১ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন চন্দরপল। ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড তার।

ব্রায়ান লারা ক্যারিবিয়ান ক্রিকেটে টেস্টে সর্বোচ্চ রানের মালিক। তার পরের জায়গাটিই চন্দরপলের। ১১,৮৬৭ রান করেছেন ১৬৪ ম্যাচে সাথে রয়েছে সেঞ্চুরি ৩০টিও।

২০১০ সালে শেষবার কাউন্টিতে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলেছেন চন্দরপল। সেবার ৮টি ফার্স্ট ক্লাস ম্যাচে দুটি সেঞ্চুরি ও ৫টি ফিফটি হাঁকিয়েছিলেন।

আর এবার ক্লাবটিতে যোগ দেওয়ার ঠিক আগে ওয়ানডেতে একটি সেঞ্চুরি হাঁকান। ফার্স্ট ক্লাসে গত মাসে করেছিলেন ২ সেঞ্চুরি।






মন্তব্য চালু নেই