মেইন ম্যেনু

বেসিক ব্যাংকের এমডিকে অপসারণ

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারকে (এমওইউ) স্বাক্ষরের পরও একাধিক আর্থিক অনিয়ম সংঘটিত হওয়ায় বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ফখরুল ইসলামকে অপসারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক। একই সঙ্গে আগামী দুই বছর অন্য কোনো ব্যাংকেও তিনি দায়িত্ব পালন করতে পারবেন না বলেও জানিয়েছে ব্যাংকের প্রধান নির্বাহীর অনিয়ম-দুর্নীতি রোধে গঠিত কেন্দ্রীয় ব্যাংকের স্থায়ী কমিটি।

রোববার স্থায়ী কমিটি এ সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ ব্য্যাকের মুখপাত্র ও নির্বাহী পরিচাল ম. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ম. মাহফুজুর রহমান জানান, বেসিক ব্যাংকের এমডিকে ব্যাংক-কোম্পানি আইনের ৪৬(খ) উপ-ধারার ভিত্তিতে তাকে অপসারণ করেছে স্থায়ী কমিটি। নির্দেশনায় বলা হয়েছে আগামী দুই বছর তিনি অন্যা কোনো ব্যাংকেও দায়িত্ব পালন করতে পারবেন না।

এর আগে অপসারণের শেষ ধাপে গত ১৯ মে বেলা সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ও স্থায়ী কমিটির প্রধান নাজনীন সুলতানার অফিস কক্ষে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের সময় স্থায়ী কমিটির অপার তিন সদস্য নির্বাহী পরিচালক মো. আহসান উল্ল্যা, আহমেদ জামাল ও জিএম মো. নাসিরুজ্জামান উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই