মেইন ম্যেনু

বেশি আবেদনময়ী তাই নিষিদ্ধ!

আবেদনময়ী মানেই তো আবেদন বাড়িয়ে ছাড়েন; পান বাড়তি খাতিরও। সেখানে ফিল্ম ইন্ডাস্ট্রির কথা তো বলাই বাহুল্য। আবেদনময়ীদের খুঁজে বের করতেই তো গলদঘর্ম হন সিনেমা পরিচালকরা। কিন্তু তা হলে আর কী হবে- কম্বোডিয়ায় ঘটেছে উল্টো ঘটনা।

বেশি আবেদনময়ী হওয়ায় দেশটির সুনাম কুড়ানো অভিনেত্রী ডেনি কোয়ানকে নিষিদ্ধ ঘোষণা করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। তবে নিষিদ্ধ ঘোষণার আগে সংস্কৃতি মন্ত্রণালয় ডেনিকে ডেকে তার পোশাকের ব্যাপারে সচেতন হওয়ার নির্দেশ দিয়েছিল। তখন ডেনি সেটা থোড়াই কেয়ার করেছেন। সোজাসুজি মন্ত্রণালয়কে বলে দিয়েছিলেন ডেনি, কে, কী পোশাক পরবে সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত।

এরপরই ২৪ বছর বয়সী অভিনেত্রী ডেনিকে এক বছরের জন্য নিষিদ্ধ করলো দেশটির সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। দেশে সুস্থ পরিবেশ বজায় রাখতেই নাকি এই পদক্ষেপ নেয়া হয়েছে! বেচারী ডেনি কিন্তু ইতোমধ্যে বেশ কিছু ছবিতে অভিনয় করে নাম কুড়িয়েছেন। সোশ্যাল সাইটেও তার লাখ লাখ ভক্ত। তবে, অভিযোগ হচ্ছে, অভিনয়ের চেয়ে খোলামেলা পোশাক পরেই বেশি আলোচিত হয়েছিলেন ডেনি।

গোঁড়ামিযুক্ত কম্বোডিয়ার সমাজে পোশাক নিয়ে ডেনির সোজা-সাফটা বক্তব্য গ্রহণযোগ্য হয়নি। আর এ কারণেই আগামী একবছর তাকে রূপালী পর্দার বাইরেই থাকতে হচ্ছে। এমন সিদ্ধান্তকে উদ্দেশ্যপ্রণোদিত হিসেবে উল্লেখ করে ডেনি বলেছেন, ‘কম্বোডিয়ার অনেক আবেদনময়ী অভিনেত্রী রয়েছেন। কেউ কেউ আমার চেয়ে অনেক বেশি আবেদনময়ী। তারা যৌন উত্তেজক দৃশ্যে অভিনয়ও করেন। তাদের তো কোনো সমস্যা হয়নি!






মন্তব্য চালু নেই