মেইন ম্যেনু

বেনাপোলে দেড় বিঘা জমির আখ ও কচুক্ষেত বিষ স্পে করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

বেনাপোল প্রতিনিধি: বেনাপোলে পোর্ট থানার সাদিপুর গ্রামে পূর্বশত্রুতার জের ধরে দেড় বিঘা জমির আখ ও কচুক্ষেত বিষ স্পে করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ভোররাতে র কোনো এক সময় বেনাপোলের সাদিপুর মাঠপাড়া গ্রামে কীটনাশক স্প্রে করে ফসলের ক্ষেত পোড়ানো হয় বলে অভিযোগ উঠেছে।

ক্ষেতের মালিক আখতার হোসেন জানান, পরের কাছ থেকে দেড় বিঘা জমি বর্গা নিয়ে তাতে আখ ও কচু লাগানো হয়। রাতের কোনো এক সময়ে কে বা কারা কীটনাশক স্প্রে দিয়ে তার আখ ও কচুক্ষেত পুড়িয়ে দিয়েছে। সকালে ক্ষেতের আশপাশের চাষিদের মুখে খবর পেয়ে জমিতে এসে দেখে জমির সম¯ত ফসল একরাতে পুড়ে শেষ হয়ে গেছে। তার ধারণা, পাশের জমির মালিকের সাথে তার আখ ক্ষেত করা নিয়ে বেশ কিছু দিন ধরে বিরোধ চলে আসছিল। পূর্ব শত্রুতার জের ধরে সে বনপোড়া কীটনাশক ছিটিয়ে এ ক্ষতি করেছে।

এর আগে গত সপ্তাহে বেনাপোলের ডুবপাড়ার রমজান আলী ও খড়িডাঙ্গার আতিয়ারের বোরো ধানের ক্ষেতে বনপোড়া কীটনাশক স্প্রে করে ৩ বিঘা জমির ফসল পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। একের পর এক ঘটনায় আতংকের মধ্যে পড়েছেন এলাকার কৃষকরা।

বেনাপোল পোর্ট থানার এএসআই সুমন জানান, এ ঘটনায় এখন পর্যšত কোনো অভিযোগ পাননি। অভিযোগ গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই