মেইন ম্যেনু

বৃষ্টি চলবে আরো দুদিন

বৃষ্টির প্রতি ভালোবাসা মানুষের কাছে অনেকটা আদিম এক নেশার মতো। এ ভালোলাগার অন্য আর কোনো উপমা হয় না। প্রকৃতির খুব কাছাকাছি যারা থাকেন তাদের কাছেও যেমন রয়েছে বৃষ্টির অনন্য এক আবেদন, একই রকম ভালোলাগা রয়েছে যান্ত্রিক জীবনের বৃষ্টিতেও।

কিন্তু এই বৃষ্টি যখন অবিরাম ধারায় চলতেই থাকে, তখন আর তার প্রতি সেই ভালোলাগা থাকে না। মুহূর্তেই স্বস্তির বৃষ্টি হয়ে যায় অস্বস্তির অনাবৃষ্টি।

গত পরশু শুরু হওয়া বৃষ্টিতে গ্রীষ্মের তাপে অতিষ্ট মানুষের বৃষ্টির জন্য অপেক্ষার পালা শেষ হলেও নগর জীবনের ব্যস্ত মানুষকে ওই বৃষ্টির কারণে বেশ বিড়ম্বনাতে পড়তে হচ্ছে। বিশেষ করে অসুবিধায় পড়তে হচ্ছে স্কুলপড়ুয়া ছোট ছোট ছেলে-মেয়েদের। থেমে থেমে চলতে থাকা এ বৃষ্টিতে ভোগান্তি পোহাতে হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীসহ অফিস পাড়ার মানুষদেরও।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, নিম্নচাপের প্রভাবেই মূলত থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টি আরো দুই দিন থাকতে পারে। ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা বিভাগের অধিকাংশ জায়গায় আজ দিনভর বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়ও আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এসব এলাকায় বৃষ্টির সঙ্গে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া থাকতে পারে। একই সঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, ঢাকায় আজ সকাল ৯টা থেকে গত ১২ ঘণ্টায় ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এই সময়ে যশোরে রেকর্ড করা হয়েছে সর্বোচ্চ ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালকের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। নিম্নচাপটি এখন উড়িষ্যা উপকূলে অবস্থান করছে। আরো দুই দিন বৃষ্টি থাকবে।’

ফলে স্বস্তির বৃষ্টির বিলাসী আচরণের কারণে আরো দুদিন মানুষকে কিছুটা ভোগান্তি পোহাতেই হবে।






মন্তব্য চালু নেই