মেইন ম্যেনু

বৃষ্টিতে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

সকাল থেকেই শঙ্কাটা ছিল। সারারাত ধরে হওয়া বৃষ্টি তখনও টানা ঝরে চলছে। স্থানীয় আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছিল, রোববার থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় সারাদিনই। পরে মধ্যাহ্ন বিরতির সময় গড়িয়ে চা পানের মুহূর্ত আসে। বৃষ্টির থামার সম্ভাবনা ক্ষীণ হয়ে আসে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। শেষ পর্যন্ত বৃষ্টিতেই ভেসে গেল ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের খেলা। আকাশের অবস্থার উন্নতি না দেখে স্থানীয় সময় বিকেল ৪টায় আম্পায়াররা দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

ক্রাইস্টচার্চ টেস্টে বৃষ্টি বাধায় দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি ঘটেছিল ১৯ ওভার আগে। সেজন্য তৃতীয় দিনে নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা আগে খেলা শুরুর কথা ছিল। স্থানীয় সময় সকাল ১০টা ৩৭ মিনিটে খেলা মাঠে গড়ানোর কথা ছিল। বৃষ্টি বিভ্রাটে সেটি আর সম্ভব হলো না। সারাদিনই ভারী কাভারে ঢাকা থাকল পিচ।

অথচ দিনটি অন্যরকম সুযোগের হাতছানি দিচ্ছিল বাংলাদেশের সামনে। দ্বিতীয় দিনের খেলা থামার পূর্বে ঝটপট তিন উইকেট তুলে নিয়ে সফরকারীদের ম্যাচে ফিরিয়েছিলেন সাকিব আল হাসান। যদিও একপ্রান্তে আগলে আছেন ফিফটি তুলে নেওয়া হেনরি নিকোলস। কিন্তু এদিন কিউইদের দ্রুত গুটিয়ে দিয়ে ব্যাটে আস্থার প্রতিদান দেওয়ার সুযোগ ছিল টাইগারদের। বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়ে স্বাগতিকদের চাপে ফেলার মঞ্চ তৈরি করা যেতো। সব সম্ভাবনায় বাগড়া দিয়েছে বৃষ্টি।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৮৯ রানের জবাবে এখন পর্যন্ত ৭ উইকেটে ২৬০ রান তুলছে স্বাগতিকরা। সফরকারীদের থেকে এখনো ২৯ রানে পিছিয়ে আছে তারা।

হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের হয়ে লড়াই এগিয়ে নিতে অপেক্ষায় আছেন দুই অপরাজিত হেনরি নিকোলস ৫৬ ও টিম সাউদি ৪ রানে। ৩ উইকেট হাতে নিয়ে ২৬০ রানে চতুর্থ দিন শুরু করবে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনে টম ল্যাথাম ৬৮, রস টেইলর ৭৭, মিচেল স্যান্টনার ২৯ ও নিকোলসের অপরাজিত ফিফটিতে এই রান তুলেছে কিউরা।

বাংলাদেশের হয়ে ইনিংসের সেরা বোলার সাকিব আল হাসান। নিয়েছেন ৩ উইকেট। ২টি গেছে কামরুল ইসলাম রাব্বির দখলে। আর ১টি করে মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদের।

এর আগে সিরিজের দ্বিতীয় টেস্টে তামিম ইকবালের অধিনায়কত্বের অভিষেক ম্যাচে প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ৮৪.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ২৮৯ রানের সংগ্রহ গড়েছে বাংলাদেশ। সৌম্য সরকার ৮৬, সাকিব আল হাসান ৫৯ ও নুরুল হাসান সোহানের ৪৭ রানে এই সংগ্রহ দাঁড় করায় টাইগাররা।






মন্তব্য চালু নেই