মেইন ম্যেনু

বিহারে ট্রেনের ধাক্কায় একই পরিবারের ২০ জন নিহত

ভারতের বিহারে ট্রেনের ধাক্কায় একটি যাত্রীবোঝাই অটোরিকশার ২০ জন যাত্রী নিহত হয়েছে। নিহতদের মধ্যে ছয় শিশু ছিল। নিহতরা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

সোমবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বিহারের পূর্ব চম্পারনের সেমরা এবং সুগোলি স্টেশন ক্রশিংয়ে।

বিহার পুলিশের বরাত দিয়ে হিন্দি দৈনিক জাগরণ জানায়, দেরাদুনের রাপ্তি গঙ্গা এক্সপ্রেস প্রচণ্ড গতিতে আসছিল। চিনৌটা গ্রামে রেল ক্রসিংটি মনুষ্য পরিচালিত। গেটম্যান না আটকানোয় অটোরিকশাটি লাইন পার করতে যায়, এমন সময় প্রচণ্ড গতিতে ট্রেনটি ছুটে এসে অটোটিকে ধাক্কা মারলে এই দুর্ঘটনাটি ঘটে।

অটোরিকশাটির সব যাত্রীদেরই নিহত হয়েছে বলে জানা গিয়েছে। বেশ কিছু লামের এমন ভয়ঙ্কর অবস্থা হয়েছে যে তা শনাক্ত করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। আবার এই সংঘর্ষের প্রভাব এতটাই তীব্র ছিল যে অটোরিকশাটি কিছুটা দূরে গিয়ে উল্টে পাল্টে পড়ে। অনেক লাশই ট্রেনটির সঙ্গে ঘষতে ঘষতে কিছুটা দুরে গিয়ে ছিটকে পড়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে নিহত ও আহতরা সকলেই চিকনৌটা গ্রামের একটি পরিবারেরই সদস্য।

বিহারের মুখ্যমন্ত্রী এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। মৃতদের মাথাপিছু দেড় লাখ টাকা পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে আশ্বাসও দিয়েছেন। যদিও গ্রামের লোকজন ক্ষতিপূরণের অর্থ বাড়িয়ে দুই লাখ টাকা করার দাবি জানিয়েছেন।

এই ঘটনায় সেমরা স্টেশনের সুপারিন্টেন্ডেন্ট, ওই লেভেল ক্রসিংয়ের গেটম্যান এবং ট্রাফির ইনস্পেক্টরকে কর্তব্য গাফিলতির অভিযোগে সাসপেন্ড করা হয়েছে বলে ইসিআর পিআরও জানিয়েছেন।






মন্তব্য চালু নেই