মেইন ম্যেনু

বিশ্বকাপ সম্ভাবনা দেখছেন না মোহাম্মদ আমির

অনেক সম্ভাবনা দেখিয়ে পাকিস্তান দলে অভিষিক্ত হয়েছিলেন মোহাম্মদ আমির।

কিন্তু ক্যারিয়ারের উত্থান পর্বেই শেষের দিগন্ত দেখেছে এই পেসার। এখন স্পট ফিক্সিং কাণ্ডে ক্রিকেট থেকে পাঁচ বছরের নির্বাসন দণ্ড কাটাচ্ছেন পাক বাহাতি এই পেস যন্ত্র। আর তা প্রায় শেষের দিকেই। হিসাব অনুযায়ী আর মাত্র এক বছরের নিষেধাজ্ঞা আছে আমিরের ওপর। এই অবস্থায় আগামী বছরের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে পাক পেসার কী খেলতে পারবেন। আপনি যাই ভাবুন- খোদ আমির’ই কিন্তু নিজের ক্রিকেট মহাযজ্ঞ সম্ভাবনা দেখছেন না।

আইসিসির নিষেধাজ্ঞার ধরন অনুযায়ী আগামী ২০১৫ সালের সেপ্টেম্বরে ফের ক্রিকেটে ফিরতে পারবেন আমির। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চাইছে, ক্রিকেটের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা আমিরের নিষেধাজ্ঞাটা একটু শিথিল করুক। পাক পেসার যেন অন্তত আগামী বছরের শুরুতে অনুষ্ঠেয় বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারেন। কিন্তু খোদ আমির ভাবছেন আগামী বছরের বিশ্বকাপে তার খেলার ধারনাটা সম্ভবত ‘খুব বেশি বাস্তবসম্মত’ নয়।

সম্প্রতি এক টেলিভিশন সাক্ষাৎকারে আমির বলেন, ‘বিশ্বকাপে আমি আমার খেলার সম্ভাবনা দেখছি না। আর এটা বাস্তাবসম্মতও নয়। কারণ এই বিষয়গুলো কিছু প্রক্রিয়ার ভিতর দিয়ে অগ্রসর হয়। আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রতি কৃতজ্ঞ যে তারা আমার বিষয়টি বিবেচনায় রেখেছে। তবে আমি যখনই ক্রিকেটের অনুশীলন বা খেলার সুযোগ পাব তা লুফে নেব।’

প্রসঙ্গত, আগামী অক্টোবরে পাঁচ সদস্যের আইসিসি কমিটি আমিরের নিষেধাজ্ঞার বিষয়টি শিথিল করা নিয়ে ফের পুন মূল্যায়নে নামতে পারে।






মন্তব্য চালু নেই