মেইন ম্যেনু

‘বিদেশিদের নাক গলানোর প্রয়োজন নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি আবদুল হামিদই নির্বাচন কমিশন (ইসি) ঠিক করবেন। বিদেশি কারও নাক গলানোর প্রয়োজন নেই। তবে সৌজন্য সাক্ষাৎ হতেই পারে, কিন্তু দেশের কোনো বিষয় নিয়ে কথা নয়।

শুক্রবার বিকেলে বগুড়া শহরের জলেশ্বরীতলা আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের পর বিএনপি খুব খুশি। এখন সার্চ কমিটি গঠন করা হয়েছে, নিরপেক্ষ লোকেরাই কমিটিতে রয়েছে। তারা কোনো দল করেননি। কিন্তু বিএনপি এখন বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে। তাদের কাছে নিরপেক্ষ মানে ‘আজিজ মার্কা’ লোক।

মন্ত্রী আরো বলেন, সাবেক নির্বাচন কমিশনার এখন বিএনপির নেতা। তারা এখন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে চায়। আমরা কি মেরুদণ্ডহীন জাতি?

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কারণ নেই, বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টি। তারা বসে বসে প্রেসব্রিফিং করে আর দেশ-বিদেশে নালিশ করে। আমাদের ক্ষমতার উৎস কোনো বিদেশি শক্তি নয়, বাংলার জনগণ। আমরা কোনো বিদেশি শক্তির ওপর ভরসা করি না।

তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, দল ভারি করতে খারাপ লোককে দলে আশ্রয় দিবেন না। গুটিকয়েক খারাপ লোকের জন্য দলের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। দলে কোনো বসন্তের কোকিলের দরকার নেই, ক্ষমতা থেকে গেলে হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও তাদের পাওয়া যাবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, খালেদ মাহমুদ চৌধুরী, মির্জা আযম ও সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান ও সংসদ সদস্য হাবিবর রহমান প্রমুখ।






মন্তব্য চালু নেই