মেইন ম্যেনু

বিদায় ২০১৫, অস্ট্রেলিয়া স্বাগত জানালো ২০১৬

সময় এসেছে ২০১৫ সালকে বিদায় জানানোর এবং সেইসাথে আনন্দের সাথে ২০১৬ সালকে বরণ করে নেয়ার। সারা বিশ্বব্যাপী ইতিমধ্যেই তুমুল উৎসাহ এবং উদ্দীপনার মধ্যে দিয়ে শুরু হয়ে গেছে নতুন বছরের আগমনী উৎসব। কিন্তু অস্ট্রেলিয়ার সিডনি এই উদযাপনের সুযোগ পেয়েছেন সবার আগে।

সিডনির নববর্ষ উদযাপন যে কেন পৃথিবী বিখ্যাত সেটা তারা প্রমাণ করেছে বর্ণিল আতশবাজি, উৎসব এবং কোটি মানুষের আকাঙ্ক্ষার মধ্য দিয়ে। সব কিছু উজাড় করে দিয়ে অস্ট্রেলিয়া স্বাগত জানিয়েছে ২০১৬ সালকে। নববর্ষ উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সিডনি হারাবার ব্রিজ যেন আলোকসজ্জা এবং আতশবাজিতে রীতিমত বিস্ফোরিত হয়েছে। নববর্ষের সম্মানে তারা দেশব্যাপী আয়োজন করেছেন সাংস্কৃতিক অনুষ্ঠান।

অস্ট্রেলিয়ায় মত বিশ্বের অন্যান্য দেশেও শুরু হয়েছে নব বর্ষের সময় গণনা। কোটি কোটি মানুষ অপেক্ষা করছে শেষ মুহূর্তের। তাদের সবার একটাই প্রত্যাশা- নতুন বছর পুরনোটার মত হবে না। নতুন বছর হবে আশা ও আকাঙ্ক্ষার বছর। সমস্ত যুদ্ধের ইতি ঘটবে আসছে বছর, মানুষ শান্তি ফিরে পাবে। এই মুহূর্তে বিশ্বে জুড়ে যত অনাচার আর দুঃখ-দুর্দশা চলছে তার অবসান ঘটবে। সেই আশাতে তারা একে অন্যকে হাশিমুখে বলছে ‘হ্যাপি নিউ ইয়ার’।






মন্তব্য চালু নেই