মেইন ম্যেনু

বিজিএমইএ ভবন ঘেরাওয়ে বাধা, সামনে সমাবেশ

পুলিশের বাধায় বিজিএমইএ ভবন ঘেরাও করতে না পেরে ওই ভবনের সামনে সমাবেশ করছেন তোবা গ্রুপের শ্রমিকরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশ শুরু হয়।

বেতন বোনাস পরিশোধের দাবিতে নয়দিন ধরে চলে আসা আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার বিজিএমইএ ভবন ঘেরাও করতে যান তোবা শ্রমিকরা। কিন্তু পুলিশের কঠোর অবস্থানের কারণে তাদের ঘেরাও কর্মসূচি ব্যর্থ হয়। পুলিশ ভবনে কড়া নিরাপত্তা বলয় তৈরি করে। পরে শ্রমিক নেতা মন্টু ঘেষের নেতৃত্বে ভবনের সামনে সমাবেশ শুরু হয়। দুশতাধিক শ্রমিক এ সমাবেশে যোগ দেন।

উল্লেখ্য, তোবা গ্রুপের প্রায় ১৬শ শ্রমিকের তিন মাসের বকেয়া বেতন ও ঈদের বোনাস আদায়ের জন্য গত ২৮ জুলাই সন্ধ্যা থেকে বাড্ডা এলাকায় তোবা গার্মেন্টসের ভবন ঘেরাও করে অনশন কর্মসূচি শুরু করেন শ্রমিকরা।

এর মধ্যে গত বৃহস্পতিবার বিজিএমইএ সংবাদ সম্মেলন করে ঘোষণা দেয়, এক সপ্তাহের মধ্যে বেতন-ভাতা পরিশোধ করা হবে। কিন্তু বিজিএমইএ’র এ আশ্বাসে শ্রমিকরা ভরসা করতে না পেরে শনিবার থেকে লাগাতার বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দেন শ্রমিকরা।

গত রোববার মালিক পক্ষ এবং শ্রমিক সংগঠন ও বিজিএমইএ নেতাদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর বৈঠকে সিদ্ধান্ত হয়, চলতি সপ্তাহের বুধ ও বৃহস্পতিবারের মধ্যেই বিজিএমইএর তত্ত্বাবধানে ব্যাংক থেকে টাকা নিয়ে তোবা গ্রুপের শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করা হবে।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার তিনটি ও বৃহস্পতিবার দুটি কারখানার শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করার কথা।

একই সঙ্গে রোববার অনশনের সপ্তম দিনে শ্রমিক নেতারা মঙ্গলবার বিজিএমইএ ভবন ঘেরাও করার ঘোষণাও দেন।






মন্তব্য চালু নেই