মেইন ম্যেনু

বিএনপি হাওরে ফটোসেশনে গিয়েছিল : ওবায়দুল কাদের

বিএনপির নেতারা একদিনের জন্য হাওরে ফটোসেশন করতে গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শেখ জামালের ৬৪তম জন্মদিন উপলক্ষে আজ শুক্রবার সকালে রাজধানীর বনানীতে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি একদিনের জন্য সেখানে নামকাওয়াস্তে ফটোসেশন করতে গিয়েছিল। ফিরে এসে রাজনৈতিক বক্তব্য দিচ্ছে। এ সময় তিনি হাওরের দুর্দশা নিয়ে রাজনীতি না করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান।

সেতুমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল অভিযোগ করছেন, প্রধানমন্ত্রী কেন আগে হাওর এলাকায় গেলেন না। কিন্তু তাঁকে তো একটি রুটিন মেইনটেইন করে সেখানে যেতে হবে। সেটা তিনি করেছেন এবং যাচ্ছেন। ’

‘তবে আমার প্রশ্ন, আপনাদের নেত্রী খালেদা জিয়া কেন সেখানে গেলেন না? তিনি তো বিরোধী দলে আছেন। তাঁর কী কাজ আছে?’

কাদের বলেন, ‘হাওর এলাকায় সরকারি দল সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে জনগণের পাশে আমাদের আওয়ামী লীগের এমপি ও স্থানীয় নেতাকর্মীরা দায়িত্ব পালন করছেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাওরে যাতে এ ধরনের দুর্যোগ আর না আসে, সে জন্য ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু, আনোয়ার হোসেন প্রমুখ।

শেখ জামাল ১৯৫৪ সালের ২৮ এপ্রিল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অন্য সদস্যদের সঙ্গে জামালকেও হত্যা করে ঘাতকরা।

দিনটি উপলক্ষে বনানীতে শেখ জামালের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে ওবায়দুল কাদের ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।






মন্তব্য চালু নেই