মেইন ম্যেনু

বিএনপি এবারও আন্দোলনে পরাজিত হবে : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বিএনপি এবারও আন্দোলনে পরাজিত হবে। এই আন্দোলন সফল হবার কোন অবকাশ নেই।

শনিবার বিকেলে নড়াইলের সীমান্তবর্তী বাঁকড়ীতে অমল সেন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

রাশেদ খান মেনন বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, তারা যেন এই হঠকারী পথ থেকে সরে এসে সত্যিকার অর্থে গণতান্ত্রিক আন্দোলন করেন।

তিনি বলেন, ২০ দলীয় জোটের ডাকা অবরোধে জনগণের কোন অংশগ্রহণ নেই। কিছু লোক নিয়ে সন্ত্রাসী তৎপরতা চালিয়ে যাচ্ছে এ জোট। শ্রমজীবী গরিব মানুষেরাই অবরোধের শিকার হচ্ছেন।

কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ও ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরো সদস্য বিমল বিশ্বাস, আনিসুর রহমান মল্লিক, মনোজ সাহা, অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান এমপি, অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ এমপি, ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে বেলা আড়াইটার দিকে অমল সেনের সমাধিতে নড়াইল, যশোর, মাগুরা, ঝিনাইদহ জেলা ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

কৃষকদের তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক, মুক্তিযুদ্ধ সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড অমল সেনের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁকড়ী বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে দু’দিনব্যাপি অমল সেন মেলার আয়োজন করা হয়েছে।

১৯১৪ সালের ১৯ জুলাই নড়াইলের আউড়িয়া গ্রামে মামাবাড়িতে জন্মগ্রহণ করেন অমল সেন। নড়াইলের আফরা গ্রামের জমিদার পরিবারের সন্তান হয়েও খুব সাদাসিধে জীবনযাপন করতেন তিনি। নির্যাতিত-নিপীড়িত কৃষকদের সংগঠিত করে জমিদারী শোষণ-নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম গড়ে তোলেন। তে-ভাগা আন্দোলনে অগ্রপথিকের ভূমিকা পালন করেন তিনি।

২০০৩ সালের ১৭জানুয়ারি বার্ধক্যজনিত কারণে ঢাকা কমিউনিটি হাসপাতালে অমল সেন মৃত্যুবরণ করেন। তাকে নড়াইলের সীমান্তবর্তী বাঁকড়ী বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে সমাধিস্থ করা হয়।






মন্তব্য চালু নেই