মেইন ম্যেনু

বাগেরহাটে যোগাযোগ বিচ্ছিন্ন ৮ গ্রামের মানুষ

বাগেরহাট সদর উপজেলার আশাবুনিয়া খালের উপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। গত বুধবার সকালে ব্রিজটির একাংশ ভেঙে খালে পড়ে যায়। এতে ৮টি গ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

স্কুল, কলেজ ও মাদ্রসাগামী শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যাবার সময় ব্রিজটি ভাঙা থাকায় তারা যেতে পারছে না। অনেকে উপায়ান্তর না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে পারাপারের চেষ্টা করছেন।

কাফুরপুরা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী মিষ্টি, সুরমা ও আসমা জানায়, ব্রিজটির উপর আমাদের মাদ্রাসায় যাতায়াত করতে হয়। এখন এটি ভেঙে পড়ায় আমরা ক্লাস যেতে পারছি না। আমরা দ্রুত ব্রিজটির সংস্কারের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।

স্থানীয় সাবেক ইউপি সদস্য ওমর আলী বলেন, বুধবার সকালে হঠাৎ করে আশাবুনিয়া খালের ব্রিজ ভেঙে পড়ে যায়। এরপর থেকে ৮ টি গ্রামের লোকজনের চলাচল বন্ধ হয়ে গেছে। ব্রিজটি পুরাতন হয়ে গিয়েছিল। এলাকাবাসীর জেলা সদরে যাওয়া বন্ধ হয়ে গেছে। দ্রুত নির্মাণ না করা হলে এলাকাবাসী চরম দুর্ভোগে পড়বে।

বাগেরহাট সদর উপজেলার আশাবুনিয়া খালের দুই প্রান্তে বারুইপাড়া, কার্তিকদিয়া, সাহেবাহার, পারকুরশাইল, উজলপুর, কুরশাইল, ডুমুরিয়াসহ ৮টি গ্রামের হাজার হাজার পথচারীরা পড়েছেন নানা দূর্ভোগে।

কাফুরপুরা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবু তাহের বলেন, ব্রিজটি ধসে পড়ায় কাফুরপুরা স্কুল এন্ড কলেজ এবং দাখিল মাদ্রাসাসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে আসতে পারছে না। তাই দ্রুত ব্রিজটি সংস্কাকারের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানাই।






মন্তব্য চালু নেই