মেইন ম্যেনু

বদলে যাচ্ছে মোদির চা বিক্রির সেই স্টেশন

প্রায় আট কোটি টাকায় ঢেলে সাজানো হবে মেহসানা জেলার সেই ভাদনগর স্টেশন। চিনতে পারছেন নামটা? এই স্টেশন দেশের আর পাঁচটা সাধারণ স্টেশনের থেকে আলাদা। কারণ, এখানেই চা বিক্রি করতেন দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মোদি যে ছেলেবেলায় চা বিক্রি করতেন সেটা সবারই জানা। ২০১৪-র লোকসভা নির্বাচনের সময় বর্তমান প্রধানমন্ত্রী ভোট প্রচারের উদ্দেশ্যে প্রায়শই বলতেন, ছোটবেলায় তিনি বাবার সঙ্গে চা বিক্রি করতেন ভাদনগর রেল স্টেশনে। ভাদনগর টাউনেই জন্ম তার। সেই স্টেশনকেই এবার নতুন চেহারা দেওয়া হবে। রেলমন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মনোজ সিনহা ওই স্টেশনের উন্নয়নে ৮ কোটি টাকা বরাদ্দ করার কথা জানিয়েছেন। রেলের ইনল্যান্ড কন্টেনার ডিপোর আনুষ্ঠানিক সূচনা করতে সচনা গ্রামে এসেছিলেন তিনি। সেখানেই এই কথা ঘোষণা করেন।

এই বিষয়ে রেলের আমেদাবাদের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) দীনেশ কুমার বলেন, “ভাদনগর, মোধেরা, পাটানকে পর্যটনের আকর্ষণীয় কেন্দ্রস্থলে পরিণত করতে ১০০ কোটি টাকার প্রজেক্টের অংশ হিসেবে ভাদনগর স্টেশনকে ঢেলে সাজানো হবে। এখন পর্যন্ত কেন্দ্রীয় পর্যটনমন্ত্রনালয় এজন্য আট কোটি টাকা রাজ্য পর্যটন দপ্তরকে দিয়েছে। ইতোমধ্যে ভাদনগর-মেহসানা রুটে মিটার গেজ লাইনকে ব্রড গেজে বদলে ফেলার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি। সূত্র: কলকাতা ২৪ x ৭






মন্তব্য চালু নেই