মেইন ম্যেনু

‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া বই বিক্রি-প্রদর্শন করবেন না’

ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কোনো বই মেলায় প্রদর্শন ও বিক্রি থেকে বিরত থাকার জন্য লেখক-প্রকাশকদের অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার সকাল ১১টায় অমর একুশে বইমেলা আয়োজনের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে এসে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মেলায় ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কোনো বই যাতে প্রদর্শন ও বিক্রি না হয় সে বিষয়ে প্রকাশকদের সচেতন থাকতে হবে। এছাড়া বাংলা একাডেমি কর্তৃপক্ষকেও বিষয়টি পর্যবেক্ষণ রাখতে হবে। এই দুই পক্ষ বাদে আমাদের কাছে এ বিষয়ে অভিযোগ আসলে আমরাও বিষয়টি খতিয়ে দেখবো।

তিনি বলেন, এবারের মেলায় সুদৃঢ় নিরাপত্তা বলয় থাকবে। মেলায় প্রকাশক, লেখক ও দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া বাঁশ ও টিনের নিরাপত্তা বেস্টনির চারপাশে বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন।

আছাদুজ্জামান মিয়া লেখক ও প্রকাশকদের নিরাপত্তার বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে উল্লেখ করে বলেন, কোনো লেখক-প্রকাশক নিরাপত্তা নিয়ে শংকায় থাকলে আমাদের সহায়তা চাইলে তাদের মেলায় আসা-যাওয়ায় নিরাপত্তা দেয়া হবে।

তিনি আরও বলেন, মেলায় ইভটিজিং, অজ্ঞান পার্টি ও চুরি-ছিনতাইরোধে সাদা পোশাকের গোয়েন্দা সদস্যরা উপস্থিত থাকবেন।

তিনি আরো বলেন, মেলায় টিএসসি থেকে দোয়েল চত্ত্বর পর্যন্ত রাস্তা খালি থাকবে। এ রাস্তা ও ফুটপাতে কোনো ভ্রাম্যমান দোকান ও হকার বসতে দেয়া হবে না।

এছাড়া মেলায় পর্যাপ্ত আলো ব্যবস্থাসহ অন্যান্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই