মেইন ম্যেনু

ফেসবুক আই ডি হ্যাক করে মেয়েদের সঙ্গে প্রতারনার অভিনব কৌশল, সাবধান হোন এখনি

ইডেন কলেজের মেয়ে মীম। অন্যান্য আট দশটি মেয়েদের মত সেও সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেইসবুকে একটিভ। মীমের আইডি হ্যাক করে ৫০০ টাকা দাবী করে ০১৬৭৩০২৯১২৩ ও ০১৫৫৬৪১৩৪৯৮ নম্বারধারী ব্যক্তি। টাকা না দিলে জাতীয় একটি পত্রিকায় স্ক্যান্ডেল ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

ফোন রেকর্ডের সূত্র ধরে জানা যায়, ছেলেটির নাম রাসেল। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে পড়াশোনা করে। জানা যায় এদের একটি গ্যাং রয়েছে। ফেইসবুকে আগত নতুন মেয়েদের আইডি হ্যাক করে শারীরিক সম্পর্ক স্থাপন কিংবা অর্থ প্রদানের জন্যে হুমকি দেওয়া হয়। অর্থ প্রদানের পূর্বে কোনভাবেই রেহাই নেই।

সাংবাদিক পরিচয় দিয়ে ফোন দেওয়ার পর পাল্টা হুমকি দিয়ে বলেন, “আপনি কি এই গ্যাংয়ের সাথে জড়িত? আপনি কার হয়ে দালালী করছেন? কালকে আপনার পত্রিকায় দেইখেন আপনার নাম সহ স্ক্যন্ডেল বের হবে।

প্রতিদিন পড়ে ১ টি করে আইডি হ্যাক করে ৫০০ করে আদায় করা হলে মাসে ১৫০০০ টাকা হুমকি দিয়ে আদায় করে নেওয়া হচ্ছে। কিন্তু সত্যিকার অর্থে হ্যাকাররা আই ডি হ্যাক কখনই টাকার জন্যে করে না বলে অভিজ্ঞদের মত। তবু, একটি অজ্ঞ শ্রেণিকে হুমকি দিয়ে আদায় করে নেয়া হচ্ছে অর্থ, হুমকিতে ফেলা হচ্ছে তাদের নিরাপত্তা। আইনশৃঙ্খলা বাহিনী কিংবা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের এ নিয়ে ভাবনা নেই কোন।

সূত্রঃ বাংলাদেশ প্রেস






মন্তব্য চালু নেই