মেইন ম্যেনু

প্লাস্টিক ডিম আর গুজব নয় কলকাতায়! ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ

প্লাস্টিকের ডিম বিক্রি করার অভিযোগে কলকাতায় গ্রেফতার হলেন এক ব্যবসায়ী। কড়েয়া থানা এলাকার বাসিন্দা অনিতা কুমার নামে এক গৃহবধূর অভিযোগের ভিত্তিতেই মহম্মদ শামিম আনসারি নামে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে কড়েয়া থানার পুলিশ।

মেয়েকে ডিমের ওমলেট করে খাওয়ানোর জন্য স্থানীয় দোকান থেকে কয়েকটি ডিম কিনেছিলেন কলকাতার কড়েয়া থানা এলাকার বাসিন্দা অনিতা কুমার। অনিতাদেবীর অভিযোগ, প্রথমে একটি ডিম ফাটাতেই তার মধ্যে থেকে প্লাস্টিক জাতীয় জিনিস বেরিয়ে আসে। ডিমের কুসুমগুলি ভাজার পরে সেগুলি প্লাস্টিকের মতোই শক্ত হয়েও যাচ্ছিল বলে দাবি করেন অনিতাদেবী। শুধু তাই নয়, প্লাস্টিক পোড়া গন্ধও বেরোচ্ছিল বলে দাবি করেন ওই গৃহবধবূ। এর পরেই থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

প্লাস্টিকের ডিম নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করার পরেই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায়। খোদ মেয়র শোভন চট্টোপাধ্যায় বিষয়টিতে হস্তক্ষেপ করেন। পুলিশ কমিশনার রাজীব কুমারকেও প্লাস্টিকের ডিম নিয়ে উদ্বেগের কথা জানান তিনি। এর পরেই সক্রিয় হয় পুলিশ। তদন্তে নামে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। পার্ক সার্কাস বাজারে যার দোকান থেকে ওই গৃহবধূ ডিম কিনেছিলেন, সেই ব্যবসায়ী মহম্মদ শামিম আনসারিকে বৃহস্পতিবার রাতেই আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পরে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র ধারায় মামলা করেছে পুলিশ। আজই তাকে আলিপুর আদালতে পেশ করা হবে।

ধৃত ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে প্লাস্টিকের ডিম নিয়ে আরও তথ্য হাতে পেতে চাইছে পুলিশ। সত্যিই কৃত্রিম এই ডিম তৈরি হচ্ছে কি না, হলে তা কোথায় হচ্ছে, কারা এই চক্রের সঙ্গে যুক্ত, কলকাতা বা রাজ্যের আর কোথাও এই ধরনের ডিম বিক্রি হচ্ছে কি না, তাও জানার চেষ্টা করছে পুলিশ। সব মিলিয়ে ডিম নিয়ে মানুষের উদ্বেগ আরও বাড়ল। প্লাস্টিকের ডিম নিয়ে আলাদা করে খোঁজখবর নিচ্ছে কলকাতা পুরসভাও।






মন্তব্য চালু নেই