মেইন ম্যেনু

প্রেমের জন্য অপুতো সবই ত্যাগ করলেন, শাকিব কী করলেন?

ভালোবাসা এমনই। মানে না কোনো জাত-ধর্ম-বর্ণ। শুধু সিনেমার পর্দায় নয়, বহুকাল ধরেই ভালোবাসার ক্ষেত্রে বাস্তবেও এ কথা অসম্ভব সত্য। তার প্রকৃত উদাহারণ সম্প্রতি আলোচিত শাকিব-অপুর প্রেম, বিয়ে ও সংসার জীবনের গল্পটিও!

প্রেমের জন্য কতোজন যে কতো কিছু ত্যাগ করেছে পৃথিবীতে তার ইয়ত্তা নেই। প্রেমিক বা প্রেমিকার মন পাওয়ার জন্য, কাঙ্ক্ষিত মানুষটিকে পেতে নিজের ধর্ম পর্যন্ত ত্যাগ করেছেন অনেকে। তাদের মতোই একজন অপু বিশ্বাস। শাকিবকে ভালোবেসে যিনি নিজের ধর্ম পর্যন্ত ত্যাগ করেছেন। হিন্দু ধর্মালম্বী অপু বিশ্বাস শাকিবকে ভালোবেসে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। চলতি ইস্যুতে তিনি গণমাধ্যমেও এমনটাই জানালেন।

২০০৮ সালে প্রেম করে গোপনে ঢাকায় ছবির সুপারস্টার অভিনেতা শাকিব খানকে বিয়ে করেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। দীর্ঘ নয় বছর বিষয়টি গোপন রাখার পর সম্প্রতি একটি বেসরকারি টিভি লাইভে এসে সব গোপন কথা ফাঁস করে দেন। আর এরপরই তাদের আগের সম্পর্ক, প্রেম, বিয়ে ও সন্তান জন্ম বিষয়ে গণমাধ্যম পিছু লাগে পর্দার সফল এই জুটির।

নয় বছর আগে শাকিবকে বিয়ের পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করে নাম পরিবর্তন করেছেন অপু বিশ্বাস। তিনি এখন আর সবার পরিচিত নাম ‘অপু বিশ্বাস’ নন, বরং অপু ইসলাম খান হিসেবেই পরিচিত হতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন। সম্প্রতি তেমন ইঙ্গিতই যেন দিলেন এ নায়িকা।

বিয়ের পর তো আমি অপু ইসলাম খান হয়ে গেছি। বিয়ের পর শাকিব আমাদের বাড়িতে বেড়াতে গেছে। আমি শাকিব খানের স্ত্রী অপু ইসলাম খান। আমি আব্রাম খান জয়ের মা।-অপু বিশ্বাসের এমন কথায় আর বুঝতে বাকি থাকে না যে, মিডিয়ায় এখনো সবাই যেভাবে ‘অপু বিশ্বাস’ নামটি লিখছেন সেটা তার পছন্দ নয়। কারণ তিনি এখন স্বামীর পরিচয়েই পরিচিত হতে চাচ্ছেন!

অন্যদিকে অপু বিশ্বাসের সঙ্গে বিয়ে ও সন্তান জন্মের বিষয়টি প্রকাশ্য হওয়ার পর শাকিব গণমাধ্যমে জানিয়েছেন যে, অপুকে আর অভিনয় করতে দিবেন না। বরং এখন থেকে তার কাজ হবে সাদামাটা একজন গৃহিনীর। কারণ সব ভরণ পোষণের খরচ তিনিই দিবেন। শাকিবের এমন সিদ্ধান্তের নিন্দা করছেনে অনেকে।

অনেকে সোশাল সাইটগুলোতে শাকিবের প্রতি প্রশ্ন রেখে বলছেন, অপু যদি ভরণ পোষণ দেয় তাহলে কি শাকিব অভিনয় ছেড়ে দিবেন কিনা?

অপুকে আর অভিনয় করতে না দেয়ার সিদ্ধান্তে সবার যেন একটিই প্রশ্ন। যে অপু প্রেমের জন্য নিজের ধর্ম ত্যাগ করলেন। অভিনয় ছিলো তার প্যাশন, সেটাও এখন জলাঞ্জলি দিতে চলেছেন। প্রেমের জন্য অপুতো সবই ত্যাগ করলেন। কিন্তু অপুর জন্য শাকিব কী ত্যাগ করলেন?






মন্তব্য চালু নেই