মেইন ম্যেনু

প্রাথমিকে ১০৮ জন শ্রেষ্ঠ সম্মাননার তালিকায়

আগামী ২৯ জানুয়ারি পালিত হবে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭’। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানের উদ্ভোধন করবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন আলোর প্রত্যয় নিয়ে আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় দিবসটি পালন করে আসছে।প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট সকল স্তরে অগ্রণী ভূমিকায় থাকা ১০৮ জনকে শ্রেষ্ট পুরস্কার প্রদান করা হবে।বিশেষ অতিথি হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমানসহ একাধিক সংসদ সদস্য ও সরকারি-বেসরকারি সংস্থার বিশেষ ব্যক্তিদের উপস্থিত থাকার কথা রয়েছে।

সংশ্লিষ্ট অধিদফতর থেকে জানা গেছে, ‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যে এবার প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ পালিত হবে। অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষার সার্বিক দিক, অগ্রগতি, ভবিষ্যত উন্নয়নমূলক কার্যক্রম ও প্রাথমিক শিক্ষার সমস্যাগুলো তুলে ধরা হবে।

প্রাথমিক শিক্ষাকে আরও অগ্রসর, ঝরে পড়ার হার কমানোসহ সকল অগ্রগতি তুলে ধরতেই জাতীয় শিক্ষা সপ্তাহ পালন করা হয়। অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষায় অসামান্য অবদান, খেলাধুলা, সংগীত, বিদ্যালয় পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি ও শিক্ষার্থীদের সম্মানিত করা হবে।

জানা গেছে, প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট ২০১৬ সালের সেরা ফলাফল ও অবদানসহ ১৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। তার মধ্যে শ্রেষ্ট জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, ছাত্রছাত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরের বিভিন্ন কর্মকর্তাকে স্ব-স্ব কর্মক্ষেত্রে বিশেষ সম্মাননা ও পুরস্কার প্রদান করা হবে। এদিন দেশের সকল জেলার সকল স্কুলে একযোগে র্যা লি, ফেস্টুন, ব্যানার নিয়ে বিভিন্ন আয়োজনের মধ্যে দিনটি পালন করা হবে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।এ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রাথমিক শিক্ষার নতুন আর্বিভাব ঘটবে। প্রাথমিকের প্রায় পাঁচ লাখেরও বেশি শিক্ষক-শিক্ষার্থীসহ এ পরিবারের সবাই দিনটি পালন করবেন।






মন্তব্য চালু নেই