মেইন ম্যেনু

পুলিশ সাংবাদিক ধাক্কাধাক্কি নয়, ধাক্কা লেগেছে কলমের স্বাধীনতায়

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর নির্মম পুলিশি নির্যাতনের প্রতিবাদে সাভার জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটকের সামনে মুখে কালো কাপড় বেঁধে বিক্ষোভ প্রদর্শন করেছে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

শনিবার (২৮ জানুয়ারি) বিকাল ৫ টায় এই নিন্দনীয় ঘটনার সুষ্ঠ তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

এসময় গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা আসিফ আল আজাদ, উপদেষ্টা ওমর ফারুক সোহান, মেহেদী তারেক, সভাপতি এস এম আহমেদ মনি, সাধারন সম্পাদক তাজবিদুল ইসলাম সিহাব, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল সাংবাদিকসহ সাংবাদিকতার স্বাধীনতায় বিশ্বাসী সচেতন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বৃন্ত, কালেরকণ্ঠ শুভ সংঘ গণ বিশ্ববিদ্যালয় ইউনিট, সমকাল সুহৃদের গণ বিশ্ববিদ্যালয় ইউনিটসহ অন্যান্য সংগঠন এই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধন চলাকালে কালেরকণ্ঠ শুভ সংঘ গণ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রানা মিত্র বলেন ‘সাংবাদিকদের কলমের গলা টিপে তাদের সত্য প্রকাশ থেকে নিবৃত করা যাবে না’।

এছাড়া গণ বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বৃন্তের সভাপতি সাব্বির আহমেদ প্রিন্স তার বক্তব্যে সাংবাদিক হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন ‘স্বাধীন দেশে সত্য প্রকাশের স্বাধীনতা খর্ব করা যাবে না।প্রধানমন্ত্রীর কাছে জড়িতদের সাময়িক বরখাস্ত নয়,দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি’।

মানববন্ধনে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক তাজবিদুল ইসলাম সিহাব সাংবাদিক নির্যাতনের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রীর বলা ধাক্কাধাক্কি শব্দের কড়া সমালোচনা করেন এবং এরকম উসকানি মূলক বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। তিনি বলেন, ‘পুলিশ সাংবাদিক ধাক্কাধাক্কি নয়, ধাক্কা লেগেছে কলমের স্বাধীনতায়।আর বাংলার সচেতন মানুষ কোন দিন এই অন্যায় মেনে নেবে না’।.

উল্লেখ্য, রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে বৃহস্পতিবার হরতাল চলাকালে সংবাদ সংগ্রহে থাকা এটিএন নিউজের প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরা পারসন আব্দুল আলীমকে দুপুরের দিকে শাহবাগ থানার সামনে মারধর করে পুলিশ। পরে তাদের গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।






মন্তব্য চালু নেই