মেইন ম্যেনু

পুলিশের রাবার বুলেটে লাকী আক্তারসহ আহত ১০

রামপাল প্রকল্প বাতিলের দাবিতে ডাকা হরতালে পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত হয়েছেন ছাত্র ইউনিয়নের সভাপতি ও গণজাগরণ মঞ্চের সংগঠক লাকী আক্তারসহ ১০ জন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তবে পুলিশ রাবার বুলেট ছোড়ার কথা অস্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতালের সমর্থনে বাম ছাত্র সংগঠনগুলো মিছিল নিয়ে শাহবাগের দিকে অাসতে চাইলে জাতীয় জাদুঘরের সামনে ব‌্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। এক পর্যায়ে সেখানে তাদের ওপর দফায় দফায় টিয়ারসেল এবং রাবার বুলেট ছোড়ে পুলিশ। ব্যবহার করা হয় জলকামানও।

সেখানেই রাবার বুলেটে আহত হন লাকী আক্তারসহ বেশ কয়েকজন।

গত ৭ জানুয়ারি ‘গ্লোবাল প্রটেস্ট ডে ফর সুন্দরবন’ উপলক্ষে রাজধানীর শাহবাগে আয়োজিত এক সমাবেশে হরতালের ঘোষণা দেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মহাম্মদ।

এ হরতালে সমর্থন দেয় বিএনপি।

সুন্দরবনের কাছে বাগেরহাটের রামপালে এই বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, রামপাল-ওরিয়ন কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ শতাধিক বাণিজ্যিক বনগ্রাসী, ভূমিগ্রাসী প্রকল্প ঘিরে ফেলেছে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে। প্রধানমন্ত্রী এক হাতে পরিবেশ পদক, অন্য হাতে মৃত্যু পরোয়ানা ধারণ করছেন।

এই কর্মসূচিতে নগরবাসীর সমর্থন চেয়ে দেশের স্বার্থে, সবার স্বার্থে ঢাকার প্রত্যেককে এ কয়েক ঘণ্টা ব্যক্তিগত গাড়ি, কাজ বন্ধ রেখে সুন্দরবনবিনাশী সব তৎপরতার বিরুদ্ধে সবার অবস্থান জানানোর আহ্বান জানানো হয়।






মন্তব্য চালু নেই