মেইন ম্যেনু

মিসেস ট্রাম্পের হাত থেকে সাহসী নারী পুরস্কার নিলেন শারমিন

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যানন বাংলাদেশের ‘কন্যা সাহসিকা’ শারমিন আকতারের হাতে পুরস্কার তুলে দিয়েছেন।

স্থানীয় সময় বুধবার বেলা ১১টায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত অনুষ্ঠানে শারমিনের হাতে ‘ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ (আইডব্লিউওসি) অ্যাওয়ার্ড’টি তুলে দেন তারা।

নারী ও জনগণের উন্নয়নের জন্য জীবনের ঝুঁকি নিয়ে অসাধারণ সাহসিকতা, শক্তিমত্তা ও নেতৃত্বের প্রকাশ ঘটিয়েছে এমন কয়েকজন তরুণীকে এ পুরস্কার দিয়েছে আইডব্লিউওসি। এমন অবদানের জন্যে এ পর্যন্ত বিশ্বের ৬০টি দেশ থেকে শতাধিক নারীকে অ্যাওয়ার্ড দিয়েছে আইডব্লিউওসি।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বলেন, চমৎকার নারীদের সঙ্গে মঞ্চে উপস্থিত থাকতে পারা খুব সম্মানের ব্যাপার। প্রত্যেক পুরস্কার গ্রহীতাকে বিশ্বকে পরিবর্তন ও এর উন্নতির জন্য অসম্ভব সব বাধা অতিক্রম করতে হয়েছে।

`সমন্বিত ও ব্যক্তিগত সাহসিকতার মাধ্যমে বিশ্বকে নিরাপদ রাখতে নারী হিসেবে আমাদের অবশ্যই এক সঙ্গে দাঁড়ানো অব্যাহত রাখা উচিৎ। আমারা জানি, যেখানে নারীরা পিছিয়ে থাকে, সেখানে পুরো বিশ্বই পিছিয়ে থাকে।’ বলেও মন্তব্য করেন তিনি।

মেলানিয়া ট্রাম্প বলেন, নারীর ক্ষমতায়ন এবং জাতি ও নৃ-গোষ্ঠী নির্বিশেষে সকল মানুষের সম্মানের জন্য কাজ অব্যাহত রাখতে হবে। সব সময় মনে রাখতে হবে যে আমরা এক সঙ্গে একটিই জাতি – মানব জাতি। কেননা আমাদের প্রত্যেকেরই বিশ্বের কাছে তুলে ধরার স্বকীয় প্রতিভা ও সহজাত গুণ রয়েছে।






মন্তব্য চালু নেই