মেইন ম্যেনু

পাকিস্তানের সরাসরি বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়!

আইসিসির নিয়ম অনুযায়ী র‌্যাংকিংয়ে প্রথম সাতটি দল সরাসরি ২০১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সঙ্গে থাকবে স্বাগতিক দেশও। বাকিদের বাছাই পর্বে খেলে আসতে হবে। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে যাদের র‌্যাংকিং সাত নম্বরে থাকবে, মূলত তারাই পরবর্তী বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে।

আইসিসির এই নিয়মের কারণে বেশ বিপাকেই পড়তে হচ্ছে সাবেক দুই চ্যাম্পিয়ন দলকে। ওয়ানডেতে আইসিসির বর্তমান র‍্যাংকিং অনুযায়ী আট নম্বরে আছে পাকিস্তান। বাংলাদেশের থেকে দুই রেটিং পয়েন্ট পিছিয়ে তারা। ঠিক তাদের পরে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

তাই এখন প্রশ্ন উঠেছে, পাকিস্তান সরাসরি ২০১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে? সামনে পাকিস্তানের বেশ কয়েকটি সিরিজ রয়েছে। মার্চ-এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, এরপর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি। যেটা হবে জুনে। সেপ্টেম্বরের আগে এই সিরিজগুলোতে সাফল্য পেয়ে র‍্যাংকিংয়ে উন্নতি করতে না পারলে পাকিস্তানের সরাসরি বিশ্বকাপে খেলা মুশকিল হয়ে যাবে।

২০১৯ সালের ৩০ মে থেকে ১৫ জুলাই ইংল্যান্ডে বসছে আগামী বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার কাছে সদ্য সমাপ্ত সিরিজে ৪-১-এ ওয়ানডে সিরিজে হেরে এক ধাক্কায় অনেকটা পিছিয়ে পড়েছে পাকিস্তান। তাই পরবর্তী সিরিজগুলোতে তারা কতটুকু সাফল্য পাবে সেটাই এখন দেখার।






মন্তব্য চালু নেই