মেইন ম্যেনু

পশ্চিমবঙ্গে ইসরাইলি ও মার্কিন পণ্য বর্জন ঘোষণা

ফিলিস্তিনের ওপর ইহুদিবাদী ইসরাইলের রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে ইসরাইল এবং আমেরিকার পণ্য বয়কটের ঘোষণা দিয়েছে পশ্চিমবঙ্গের একটি সংগঠন।

গতকাল বুধবার বিকেলে কোলকাতার শাসন থানার কাঁচ কল ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত যুদ্ধবিরোধী সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়। সমাবেশে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মাওলানা কামরুজ্জামান ইসরাইলকে ‘জঘন্য শয়তান’ আখ্যা দিয়ে ইসরাইল ও তার দোসর আমেরিকার পণ্য হারাম বলে ঘোষণা দেন। এসময় সমাবেশে উপস্থিত তৃণমূলের সংসদ সদস্য ইদ্রিস আলীকে ইসরাইলের বিরুদ্ধে পার্লামেন্টে সোচ্চার হওয়ার আহ্বান জানান মাওলানা কামরুজ্জামান।

ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে ভারত সরকারের নরম মনোভাবের তীব্র সমালোচনা করে কামরুজ্জামান বলেন, “প্রধানমন্ত্রী নেপালে যাচ্ছেন, পররাষ্ট্রমন্ত্রী সিঙ্গাপুর যাচ্ছেন কিন্তু যাদের সঙ্গে ৭৫ বছরের পুরনো সম্পর্ক তাদের দুর্দশার কথা একবারও মুখে আনছেন না!”

সমাবেশে ইদ্রিস আলী এম পি ইসরাইলি বর্বরতার তীব্র নিন্দা জানান। একই সঙ্গে তিনি গাজায় হামলার ব্যাপারে সৌদি আরবের নীরবতার কঠোর সমালোচনা করেন। সৌদিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘মুসলমান নামধারী হলেই মুসলমান হওয়া যায় না।’

অল ইন্ডিয়া সুন্নাত উল জামায়াত-এর আহ্বায়ক মাওলানা আব্দুল মাতিন তাঁর বক্তব্যে ইসরাইল প্রসঙ্গে সৌদি বাদশাহ ও রাজপরিবারের নীরবতা নিয়ে কঠোর সমালোচনা করেন। তাদের এই নীরবতার কারণে এই সভা থেকে থু থু নিক্ষেপ করা হচ্ছে বলে মন্তব্য করেন।

অল ইন্ডিয়া সুন্নাতুল জামায়াত আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন মুফতি আব্দুল কাইয়ুম, মুফতি জাহাঙ্গীর আলম, মাওলানা আখের আলী প্রমুখ। সভা পরিচালনা করেন মুফতি আব্দুল মাতিন।






মন্তব্য চালু নেই