মেইন ম্যেনু

পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ: চীনা রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জুন বর্তমান সরকারের সমালোচনা করে বলেছেন, ‘এ সরকার দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। পাশাপাশি দেশের আর্থ-সামাজিক অবস্থাও ভালো নয়।’

রোববার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হুসেইন ‍মুহম্মদ এরশাদের সঙ্গে সাক্ষাতে তিনি এ কথা বলেন বলে জানা গেছে। এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কে তিনি এ সাক্ষাৎ করেন। এসময় এরশাদকে আগামী ২৩-২৪ আগস্টে চীনে অনুষ্ঠিতব্য বিশ্ব পরিবেশ সম্মেলনের দাওয়াত পত্রও দেন চীনা রাষ্ট্রদূত। এরশাদ বিশ্ব পরিবেশ উন্নয়ন সংস্থার কো-চেয়ারম্যান হওয়ায় তাকে এ দাওয়াত পত্র দেয়া হয়।

দেশের মধ্যবর্তী নির্বাচনের ব্যাপারে চীনা রাষ্ট্রদূত বলেন, ‘আওয়ামী লীগ সরকার যদি মনে করে দেশে মধ্যবর্তী নির্বাচন দেয়া প্রয়োজন তবে সব দলের সঙ্গে সংলাপে বসতে হবে।’ এছাড়া সাক্ষাতে বিএনপির ঈদ পরবর্তী আন্দোলনের বিষয় ছাড়াও রাজনৈতিক ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়েও লি জুন কথা বলেন বলে জানা গেছে।

চীনের রাষ্ট্রদূত বেলা ১১টার দিকে প্রেসিডেন্ট পার্কে যান। এসময় তিনি এরশাদের সঙ্গে প্রায় ঘন্টাব্যাপী বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

সাক্ষাৎ শেষে দুপুর ১২টার দিকে চীনের রাষ্ট্রদূত প্রেসিডেন্ট পার্ক ত্যাগ করেন।






মন্তব্য চালু নেই