মেইন ম্যেনু

নেইমারের পরীক্ষা নেবে এসপানিওল

ম্যাচটি বার্সেলোনা ডার্বি। এ ম্যাচটিও কাতালানদের পরীক্ষা নেবে। পরীক্ষা নেবে নেইমারেরও। সুযোগ পেলেই প্রতিপক্ষ যাকে ফাউল করার জন্য উন্মুখ থাকে। সেই নেইমার মালাগার বিরুদ্ধে মেজাজ হারিয়ে ফেলেছিলেন।

তিনি নিজেই ফাউল করে বসেন। ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন। কটাক্ষ করেন রেফারিকে। তিন ম্যাচের নিষেধাজ্ঞায় এল ক্লাসিকো মিস করতে হয়েছে নেইমারকে। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার এসপানিওলের বিপক্ষে মাঠে ফিরছেন ব্রাজিলিয়ান তারকা।

প্রত্যাবর্তনের ম্যাচ জ্বলে উঠতে পারবেন নেইমার? যদি পারেন তাহলে বার্সারই লাভ। শিরোপার দৌড়ে টিকে থাকবে, এমনকি এগিয়েও যেতে পারে। কী হবে, সেটি অবশ্য বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় খেলতে নামার আগেই জেনে যাবে বার্সা। রাত সোয়া ৮টায় যে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার সঙ্গে খেলবে রিয়াল মাদ্রিদ! শীর্ষে থাকা বার্সা ও দুইয়ে থাকা রিয়াল-দুদলেরই পয়েন্ট ৭৮। তবে হাতে বাড়তি একটি ম্যাচ নিয়ে একটু এগিয়ে আছে রিয়াল।

নেইমারকে ফাউল করার জন্য বিপক্ষ দলের খেলোয়াড়রা যে মরিয়া থাকে সেটা মনে করিয়ে বার্সা কোচ লুইস এনরিকে সতর্কই করে দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে, ‘যদি একজন খেলোয়াড় থাকে, যাকে প্রচণ্ড গতিতে ফাউলের পর ফাউল করা হয়, সেটি নেইমার! ও অবশ্য নিজের আবেগটা ভালোই নিয়ন্ত্রণ করে। তবে কালকের (শনিবার) ম্যাচটাই এমন, নিঃসন্দেহে আবেগ নিয়ন্ত্রণে রাখাটা খুব গুরুত্বপূর্ণ হবে।’






মন্তব্য চালু নেই