মেইন ম্যেনু

নীলফামারীর ডিমলায় ফাইট ফর চিলড্রেনের বর্ষপুর্তিতে শিশু প্রহর উৎযাপন

হামিদা আক্তার, নীলফামারী : অসহায়, দরিদ্র ও পথ শিশুদের অধিকার বাস্তবায়ন কল্পে শিশু সংগঠন ফাইট ফর চিলড্রেনের এক বছর পূর্তিতে বর্ষপূর্তি ও শিশু প্রহর উৎযাপন করা হয়েছে। উক্ত সংস্থার আয়োজনে ডিমলা উপজেলা অডিটরিয়াম হল রুমে গতকাল ২১ মার্চ সকাল থেকে দিন ব্যাপি নানা কর্মসূচির মধ্যে দিয়ে শিশু প্রহর উৎযাপন করা হয়। কর্মসূচীর শুরুতে জাতীয় স্গংীত পরিবেশন ও শিশু সহযোগী সংস্থা ফাইট ফর চিলড্রেনের শপথ বাক্য পাঠ করানো হয়।

এর পরেই পথ শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শেষে উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে দল ও গ্রুপে বিভক্ত হয়ে শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহ রোধসহ বিভিন্ন টপিক্স এ বির্তক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতা অনুষ্টানে পর্যবেক্ষক ও বিচারক ছিলেন ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক ( পদার্থ বিভাগ) মোঃ আখতারুজ্জামান খোকন ও ডিমলা আরবিআর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) মোঃ জাহাঙ্গীর আলম। এ সময় ডিমলা আরবিআর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ফাইট ফর চিলড্রেন সংস্থার প্রধান উপদেষ্ঠা মোঃ আব্দুল হানিফ সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী-১ ( ডোমার- ডিমলা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, বিশ্ব সাহিত্য কেন্দ্রের সংগঠক এম বুলবুল আহম্মেদ বুলু। অনুষ্ঠানে উক্ত সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি অনুরুদ্ধ শাহ সিয়াম ও অন্যতম সদস্য মোহাইমেনুল ইসলাম রনি’র সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধথান শিক্ষক মোঃ লুৎফর রহমান,খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম লিথন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম, ডিমলা জেলা পরিষদ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক সারোয়ার জাহান সোহাগ, ডিমলা নার্গিস খালেদা চৌধুরী বিদ্যা নিকেতনের অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান, ফাইট ফর চিলড্রেন সংস্থার সদস্য ও বিজয় টিভির ডিমলা প্রতিনিধি এবং ডিমলা রিপোর্টার্স ইউনিটির মহিলা বিষয়ক সম্পাদক সাংবাদিক হামিদা বারী,সদস্য ফারদিন সৌম্য, আব্দুল বারী, রনি ইসলাম,সম্পদ,সঞ্জিত ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম রেজা প্রমূখ।

প্রধান অতিথির বক্তৃতায় বলেন, সংগঠনটির কার্যক্রম দেখে অনেক খুশি হয়েছে। এ শিশু সংগঠনটির সদস্যদের আরো উৎস্হাী ও সংগঠনটির পরিধি বাড়ানোর জন্য যথাসম্ভব সহযোগীতা করা হবে।






মন্তব্য চালু নেই