মেইন ম্যেনু

নির্বাচন সুষ্ঠু হলে ১ লাখ ২০ হাজার ভোট পেতাম : সাক্কু

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ১ লাখ ২০ হাজার ভোট পেতেন বলে দাবি করেছেন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে (কুসিক) বেসরকারিভাবে নির্বাচিত বিএনপি মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।

তিনি বলেছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ১ লাখ ৭০ হাজার ভোট কাস্ট হতো, আমি পেতাম ১ লাখ ২০ হাজার। দিনভর বিভিন্ন কেন্দ্রে নানা অঘটন ঘটেছে। বিএনপি নেতারা প্রশাসনের লোকদের কারচুপির ঘটনা জানিয়েছেন। কিন্তু তারা তা পাত্তা দেয়নি।

বৃহস্পতিবার রাতে ভোটের ফল গণনা শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এসব কথা বলেন সাক্কু।

তিনি বলেন, ‘আমিও বেশ কিছু কেন্দ্রের অনিয়ম জালিয়াতির বিষয়ে প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের মৌখিকভাবে অভিযোগ করেছি, তারপরও কোনো কাজ হয়নি। নির্বাচন কমিশনের যেসব কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন, তারাও সঠিকভাবে শতভাগ দায়িত্ব পালন করতে পারেননি। ’

বৃহস্পতিবারের নির্বাচনে কুসিকের ১০৩টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রে ৬৮ হাজার ৭৯৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মনিরুল হক সাক্কু।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেয়া আঞ্জুম সুলতানা সীমা। তিনি পেয়েছেন ৫৮ হাজার ২৬১ ভোট।

এদিকে ১০৩টি ভোটকেন্দ্রের মধ্যে দুটি স্থগিত করেছে নির্বাচন কমিশন। এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টায় টানা ভোটগ্রহণ চলে।






মন্তব্য চালু নেই