মেইন ম্যেনু

‘নির্বাচন কমিশন নিয়ে বিএনপি নতুন ষড়যন্ত্রে মেতেছে’

নির্বাচন কমিশনকে কেন্দ্র করে বিএনপি আবার নতুন করে ষড়যন্ত্রে মেতেছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন (এমপি)। তিনি বলেন, ‘বিএনপি নাচতেও জানেনা হাঠতেও জানেনা। তাই চিৎকার করে বলে আমরা এই সার্চ কমিটিতে কোন আশা দেখিনা। নির্বাচনে হেরে যাবার ভয়েই এখন থেকে তারা এসব অভিযোগ সৃষ্টি করছে। ’

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার অডিটরিয়ামে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাধা রোম মুদকের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ যুব মৈত্রির কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিংস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, পৌর মেয়র এবিএম আনিসুজ্জামান, ওয়ার্কার্স পার্টির ময়মনসিংহ জেলা শাখার সভাপতি কমরেড কমল সাহা চৌধুরী, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সুভা মিয়া আকন্দ, ওয়ার্কার্স পার্টির ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. সুজিত বর্মণসহ প্রমুখ।

মন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গঠিত হচ্ছে। রাষ্ট্রপতি তার সাংবিধানিক দায়িত্ব হিসেবে নির্বাচন কমিশন গঠনের জন্য ৩১ টি রাজনৈতিক দলের সাথে কথা বলেছেন। আর সেই কথার ভিত্তিতেই তিনি অনুসন্ধান কমিটি গঠন করেছেন। যার প্রধান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি। অনুসন্ধান কমিটি সব রাজনৈতিক দল থেকে শুধু নামই চায়নি দেশের বিশিষ্ট ১৭ জনের মতামত গ্রহণ করছেন। এর চেয়ে বড় গণতন্ত্র, স্বচ্ছতা এবং নিরপেক্ষতা আর কিছু হতে পারেনা। ’

বিএনপিকে নিয়ে মেনন আরো বলেন, আজকে মানবতা বিরোধী অপরাধের বিচার হয়েছে বলে বাংলাদেশ বিশ্বের কাছে সমাদৃত। এখন সাম্প্রদায়িকতা ও মৌলবাদকে হঠাতে হবে। জঙ্গিবাদ এবং মৌলবাদকে না বলতে হবে। এই জঙ্গিবদি নির্মূল শুধুমাত্র সরকারের দায়িত্ব নয়। দায়িত্ব সকল মানুষের।

নজরুলের স্মৃতিকে কেন্দ্র করে ত্রিশালে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের সাথে কথা বলে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। পরে বিকেলে মন্ত্রী ময়মনসিংহ নগরীর ঘাগডহর এলাকায় ‘ময়মনসিংহ ট্যুরিজম ক্লাব’র অভিষেক অনুষ্ঠানে যোগ দেন।






মন্তব্য চালু নেই