মেইন ম্যেনু

নারী পরিচালকদের সঙ্গে কাজ করা সহজ : শাহরুখ

কোনো পুরুষ পরিচালকের সঙ্গে কাজ করার চেয়ে কোনো নারী পরিচালকের সঙ্গে কাজ করা একজন অভিনেতার কাছে অনেক বেশি সুবিধাজনক। বললেন বলিউড বাদশা। কারণ, তাঁদের সিনেম্যাটিক দৃষ্টিভঙ্গি কাজ অনেক সহজ করে দেয়।

তিনি বলেন, আমি যদিও খুব কম নারী পরিচালকের সঙ্গে কাজ করেছি। কিন্তু তাঁদের সঙ্গে কাজটা আমি উপভোগ করেছি। কারণ একই সিনের জন্য তাঁদের অনুভূতি বিভিন্ন। একজন পুরুষ হিসেবে আমি বুঝতে পারি নারীরা যেভাবে কোনো সিন সামলান, পুরুষদের পক্ষে তা সম্ভব নয়। অভিনেতা হিসেবে এটা আমাকে নতুন দিশা দেখায়।

এখনও পর্যন্ত দুজন নারী পরিচালকের সঙ্গে কাজ করেছেন শাহরুখ। ফারাহ খান ও গৌরী শিন্ডে। ফারাহর সঙ্গে ওম শান্তি ওম, ম্যায় হুঁ না ও হ্যাপি নিউ ইয়ার ছবি করেছেন। গৌরীর সঙ্গে করেছেন ডিয়ার জিন্দেগি। দুই পরিচালক সম্পর্কে বলতে গিয়ে তিনি জানিয়েছেন, দুজনের দৃষ্টিভঙ্গি আলাদা, দুজনের অনুভূতি আলাদা। প্রতিটি সিন, চিত্রনাট্যের লাইন তাঁরা আলাদা আলাদাভাবে বিচার করেন। ফারাহ কমার্শিয়াল পরিচালক। জনগণের জন্য ছবি বানান। তাঁকে যদি বাস্তবধর্মী ছবি বানাতে বলা হয়, তিনি সরাসরি নাকচ করে দেবেন। অন্যদিকে গৌরী বাস্তবধর্মী ছবি বানাতে পছন্দ করেন। ফারাহর একেবারে বিপরীত।






মন্তব্য চালু নেই