মেইন ম্যেনু

৭ জনকে হত্যা

নারায়ণগঞ্জে হরতাল চলছে

নারায়ণগঞ্জের আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় জেলা আইনজীবী সমিতির ডাকে রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।
এদিকে হরতালে সকাল ৭টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে একটি বাস ভাঙচুর করেছে বিক্ষোভকারীরা। এসময় তারা খণ্ড খণ্ড মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করেছে। এতে নারায়ণগঞ্জ শহরে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, ‘সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে। হরতালের সমর্থনে সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আইনজীবীরা সমাবেশ করবে।’
এছাড়া বিএনপি, সিপিবি, বাসদ, ন্যাপ, গণসংহতি আন্দোলন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চসহ নারায়ণহঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নিজি নিজ কার্যলয়ের সামনে এ হরতালে সমর্থনে সমাবেশ করছে বলে জানা গেছে।
নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন জানান, জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শহরে গুরুত্বপূর্ণ পয়েন্টে বিজিবি, পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।
উল্লেখ্য, গত ২৭ এপ্রিল (রোববার) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে দিনে দুপুরে অপহরণ করে সন্ত্রাসীরা। ওই দিন সন্ধ্যায় গাজীপুর থেকে আপহৃত নজরুলের গাড়ি উদ্ধার করা হয়। এরপর বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শীতলক্ষ্যা নদী থেকে অপহৃতদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
অ্যাডভোকেট চন্দন সরকারকে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে আইনজীবী সমিতি।
বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন এ হরতাল আহ্বান করেন।






মন্তব্য চালু নেই