মেইন ম্যেনু

নবীগঞ্জে মাদক, জুয়ার ছোঁয়ায় যুব সমাজ ধ্বংসের মুখে

ছনি চৌধুরী, (হবিগঞ্জ) নবীগঞ্জ প্রতিনিধি: নবীগেঞ্জ মাদক,জুয়াড় ছোঁয়ায় ডিজিটাল বাংলাদেশের তরুণপ্রজন্ম ধ্বংসের মুখে । একের পর এক প্রশাসনের লোক দেখানো গ্রেফতার অভিযানে মাদক সেবী,মাদক ব্যবসায়ী,জুয়াড়ী গ্রেফতার হলে ও মুল হুতারা এখন ও ধরা ছোঁয়ার বাহিরে রয়ে গেছে তার কারণেই থেমে নেই মাদক সেবন। অনুসন্ধানে উঠে এসেছে বিভিন্ন এলাকার প্রভাবশালী ব্যক্তিগণ এইসব মাদক,জুয়াড় ব্যবসার সাথে জড়িত ।

এসব অসাধু ব্যক্তির কারণে মাদক সেবনের দিকে ঝুকেঁ পড়ছে বর্তমান প্রজন্মের যুব সমাজ থেকে শুরু করে স্কুল,কলেজের শিক্ষার্থী। অন্যদিকে সচেতন মহলের-দাবী মাদক ব্যবসায়ী.জুয়াড়ী গ্রেফতার হলেও সঠিক আইনের প্রয়োগ না থাকায় এইসব মাদক ব্যবসায়ী,জুয়াড়ী, আদালত থেকে জামিনে বের হয়ে এসে একই কাজে জড়িয়ে পড়ছে । সবত্র উপজেলার গ্রামগঞ্জের বাজারে সন্ধ্যা নেমে এলেই ছোট ছোট দোকানে শুরু হয় জুয়াড় খেলার আসর এলাকার বিশিষ্ট মুরুব্বি থেকে শুরু করে ১৬-১৭ বছরের যুবকদের উক্ত খেলায় দেখা যায়। এসব বন্ধের জন্য একাদিক বার প্রশাসন উদ্যোগ নিলে ও এখন পর্যন্ত নবীগঞ্জ উপজেলাকে মাদক জুয়াড়ি মুক্ত করতে সক্ষম হয়নি ।

জানাযায়, মাদকের সহজলভ্যতায় এলাকার স্কুল-কলেজে পড়–য়া ছাত্র ও যুবসমাজ মাদক সেবনে আসক্ত হচ্ছে। ফলে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে পড়ছে ।

এলাকায় বৃদ্ধি পেয়েছে চুরি,ডাকাতিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড। যার ফলে এলাকার সুখ-শান্তি বিনষ্ট হচ্ছে। দিনে রাতে বিভিন্ন এলাকায় চলছে মাদক সেবন ও জুয়া খেলা। অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে চিন্তিত এবং আতংকের মধ্যে রয়েছেন।

উপচেলার ইনাতগঞ্জের একাধিক জায়গায় সু-দূর থেকে আগত মাদক সেবীদের স্থানীয় মাদক ব্যবসায়ীদের সাথে অবাধে চলছে মাদকের রমরমা ব্যবসা মাদক সেবন মাদক ব্যবসায়ীর মিলনমেলা হিসেবে পরিচিত ইনাতগঞ্জ ইউনিয়ন। তœ পাশাপাশি সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার পাহাড়ি অঞ্চল দিনারপুর পরগণার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন বাজার,দেবপাড়া বাজারের অলিগলি,গজনাইপুর ইউনিয়নের, লোগাঁও,বনগাঁও, পানিউমদা ইউনিয়নের পূর্বপাড়া,বরকান্দি,বটসর,পানিউমদা বাজার নিকটবর্তী ব্রীজের পশ্চিম দিক উল্লেখিত সব জায়গায় সন্ধ্যা নেমে আসলেই শুরু হয় জুয়া খেলা রাতভর চলে খেলা ।

আধুনিক মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে এবং তরুণ প্রজন্মের যুবকদের মাদক দ্রব্য থেকে বিরত রাখার জন্য মাদক,জুয়া, বন্ধে প্রশাসনের কার্যকরী প্রদক্ষেপ নেওয়ার দাবী জানান অভিভাবক এবং সচেতন মহল ।






মন্তব্য চালু নেই